৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

তৃতীয় টি২০ বৃষ্টিতে পরিত্যক্ত

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০২০

দেশে ফিরেছেন ক্রিকেটাররা

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম দুই টি২০ ম্যাচ ঠিকমতোই হয়েছে। কিন্তু তৃতীয় টি২০তে হঠাৎ করে বৃষ্টির বাগড়া ঘটে। খেলা শুরুর আগে বৃষ্টি নামা শুরু হলো। বৃষ্টি আর থামলই না। ম্যাচের টসও হলো না। শেষপর্যন্ত পরিত্যক্তই হয়ে গেল বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার তৃতীয় ও শেষ টি২০ ম্যাচটি। তিন ম্যাচের সিরিজ পাকিস্তান ২-০ ব্যবধানে জিতে নিয়েছে। সোমবার রাতেই ব্যর্থতা নিয়ে দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেটাররা।

বৃষ্টিতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ টি২০ ম্যাচটি না হলেও পাকিস্তানের বিশেষ কোন অসুবিধা হয়নি। প্রথম টি২০ ৫ উইকেটে এবং দ্বিতীয় টি২০ ৯ উইকেটে জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করে নিয়েছিল পাকিস্তান। এক ম্যাচ হারে থাকতেই সিরিজ ২-০ ব্যবধানে পাকিস্তান জিতে নিয়েছিল। তৃতীয় টি২০ যদি জিতত, তাহলে ব্যবধান ৩-০ করতে পারত। ম্যাচটি হয়নি। তাতে পাকিস্তানের বিশেষ কোন ক্ষতি হয়নি। আবার র‌্যাঙ্কিংয়েও এক নম্বর স্থানটি দখল করে রেখেছে পাকিস্তান। বাংলাদেশকে সিরিজে হারিয়ে ২০১৮ সালের পর আবার কোন টি২০ সিরিজও জিতে নিল তারা।

ম্যাচটি না হওয়াতে ক্ষতি হয়েছে আসলে বাংলাদেশেরই। এমনিতেই দুই ম্যাচে হেরে সিরিজ হার হয়েছে। এরপর আর হারানোর কিছু ছিল না। তৃতীয় ম্যাচটি খেলা গেলে যদি কোনভাবে জেতা যেত, তাহলে সিরিজ হারে গ্লানি মুছত। পাকিস্তানের মাটিতে প্রথমবারের মতো জয়ের স্মৃতি নিয়ে দেশে ফেরা যেত। দুই টি২০তে যে অবস্থা হয়েছে বাংলাদেশের, তাতে তৃতীয় ম্যাচে জিতবে বাংলাদেশ, এমন আশা করা উচ্চাশা ছাড়া আর কিছুই নয়। কিন্তু ক্রিকেটে অনেক কিছুই সম্ভব। আর টি২০ ক্রিকেটে তো কোন দল জিতে যাবে, তা বলা মুশকিল। যে দল নিজেদের মেলে ধরতে পারে। সেই দলই জিতে। বাংলাদেশ যে জিততে পারত না, এর নিশ্চয়তা ছিল না।

এরপর আবার ম্যাচটিতে কয়েকজন ক্রিকেটারকে দেখে নেয়ার ব্যাপারও ছিল। প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো চেয়েছিলেন, দুই ম্যাচে একাদশের বাইরে থাকা নাজমুল হোসেন শান্ত, পেসার হাসান মাহমুদ, রুবেল হোসেনকে পরখ করে নেবেন। বিশেষ করে বিপিএলে ঘণ্টায় ১৪২ কিমির বেশি গতিতে বোলিং করা হাসান কেমন করেন, সেদিকে নজর ছিল। কিন্তু বৃষ্টি এ তিন ক্রিকেটারকে খেলতে নামতেই দিল না। তাই এ তিন ক্রিকেটারকে পরখও করা হলো না। তারাও উন্মুখ ছিলেন। নিজেদের মেলে ধরার সর্বোচ্চ চেষ্টাই করতেন। তাতে ম্যাচ জেতার কাজও যে হতো না, তা কে বলতে পারে। বাংলাদেশেরই সবদিক দিয়ে ক্ষতি হলো। খালি হাতেই দেশে ফিরতে হলো বাংলাদেশকে। ২-০ ব্যবধানে সিরিজে হেরে দেশে ফিরতে হলো।

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০২০

২৮/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: