২১ ফেব্রুয়ারী ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

মোদির সাক্ষাৎ পেলেন না বিশ্বের শীর্ষ ধনকুব জেফ বেজোস

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০২০, ০২:২৫ পি. এম.
 মোদির সাক্ষাৎ পেলেন না বিশ্বের শীর্ষ ধনকুব জেফ বেজোস

অনলাইন ডেস্ক ॥ বিশ্বের শীর্ষ ধনকুবের জেফ বেজোস সম্প্রতি তিন দিনের ভারত সফরে এসেছিলেন। এসময় তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের জন্য সময় চান, কিন্তু বেজোসের সঙ্গে সাক্ষাৎ করার প্রয়োজনীয়তা বোধ করেননি মোদি। এমনকি মন্ত্রিসভার কোনো সদস্যই বেজোসের সঙ্গে দেখা করেননি।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, এক মাস আগেই ১১৫.৫ বিলিয়ন মার্কিন ডলারের মালিক বেজোসকে জানিয়ে দেয়া হয়েছিল, মোদির পক্ষে তার সঙ্গে দেখা করা সম্ভব হবে না। কিন্তু কেন বেজোসের সঙ্গে দেখা করলেন না মোদি?

ভারত সরকারের এক উচ্চপদস্থ কর্মকর্তা গণমাধ্যমকে জানান, বেজোসের সঙ্গে দেখা করার কোনো বাধ্যবাধকতা সরকারের নেই। অনেকে আবার বলছে, বেজোসের মালিকানাধীন মার্কিন সংবাদপত্র ওয়াশিংটন পোস্টের প্রতি সরকারের অসন্তোষের কারণে মন্ত্রিসভার কেউ তার সঙ্গে দেখা করেননি। কারণ পত্রিকাটি মোদি সরকারের বিতর্কিত নাগরিকত্ব বিল নিয়ে কড়া সমালোচনা করে আসছে।

অবশ্য সরকারের আরেকটি সূত্র জানিয়েছে, সম্প্রতি আমাজনকে ঘিরে বিতর্ক ছড়ানোর কারণেই বেজোসের সঙ্গে দেখা করেননি মোদি। গ্রাহকদের কাছ থেকে ‘প্রতারণামূলক দাম’ রাখা হচ্ছে, এমন অভিযোগে যুক্তরাষ্ট্র ও ইউরোপে আমাজনের বিরুদ্ধে তদন্ত চলছে।এদিকে ভারত সফরে এসে ২০২৫ সালের মধ্যে ১০ লক্ষ চাকরির সুযোগ তৈরির প্রতিশ্রুতি দিয়েছেন বেজোস। শুক্রবার (১৭ জানুয়ারি) আমাজন ডট ইনে প্রকাশিত একটি চিঠিতে তিনি জানান, ২০২৫ সালের মধ্যে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা আমাজনের ব্যবসাকে কাজে লাগিয়ে ১০ বিলিয়ন মার্কিন ডলারের ভারতীয় পণ্য তারা বিক্রি করতে চান । আর এই বিনিয়োগের কারণে ২০২৫ সালের মধ্যেই ভারতে ১০ লক্ষ কর্মসংস্থান তৈরি হবে।

সূত্র: এনডিটিভি

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০২০, ০২:২৫ পি. এম.

১৮/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: