২৭ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

না ফেরার দেশে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৯, ১০:২৯ এ. এম.
না ফেরার দেশে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান

অনলাইন রিপোর্টার ॥ না ফেরার দেশে চলে গেলেন দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান (ইন্নালিল্লাহি…রাজিউন)।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে বারটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রপরিচালক সমিতির সাংগঠনিক সচিব কাবিরুল ইসলাম রানা।

তিনি জানান, লাইফ সাপোর্টে থাকা অবস্থায় চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান শেষ নিশ্বাস ত্যাগ করেন। শুক্রবার সকালে পুরান ঢাকার চকবাজারে শাহী মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। পরে বিকেল ৩টায় এফডিসিতে জানাজার পর বাদ মাগরিব দাফন করা হবে।

এর আগে ২৫ নবেম্বর রাতের খাবার খাওয়ার সময় মাহফুজুর রহমান খান হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তখন তার নাক ও মুখ দিয়ে রক্ত পড়া শুরু করে। পরে তাকে নেওয়া হয় লাইফ সাপোর্টে।

২০০১ সালে মাহফুজুর রহমান খানের স্ত্রী মারা যাওয়ার পর ধীরে ধীরে তিনি অসুস্থ হতে থাকেন। দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও ফুসফুসের রোগে ভুগছেন তিনি।

মাহফুজুর রহমান খান অসংখ্য চলচ্চিত্রের চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন।

১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদি পরিবারে মাহফুজুর রহমান খান জন্মগ্রহণ করেন। পেশাদার চিত্রগ্রাহক হিসেবে তিনি ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মতো চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।

চিত্রগ্রাহক হিসেবে কাজ করার আগে তিনি চলচ্চিত্রে অভিনয়ও করেছেন। ‘দাবি’ ও ‘চল ঘর বাঁধি’সহ বেশকিছু চলচ্চিত্রে নায়ক হিসেবে তাকে পাওয়া গেছে।

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৯, ১০:২৯ এ. এম.

০৬/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: