৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, শনিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আর্জেন্টিনার বিদায়, শেষ আটে ব্রাজিল

প্রকাশিত : ৯ নভেম্বর ২০১৯, ০৯:২১ পি. এম.
আর্জেন্টিনার বিদায়, শেষ আটে ব্রাজিল

স্পোর্টস রিপোর্টার ॥ মূল বিশ্বকাপের মতই অবস্থা আর্জেন্টাইন যুবাদের। ব্রাজিলে অনুষ্ঠিত চলমান অনূর্ধ-১৭ ফুটবল বিশ্বকাপের কোয়ার্টারে উঠতে পারেননি লিওনেল মেসির উত্তরসূরীরা। দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে দলটি। বৃহস্পতিবার রাতে প্যারাগুয়ের কাছে ৩-২ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে লা আল বেসিলেস্তেদের কিশোররা।

আর্জেন্টিনা বিদায় নিলেও এরই মধ্যে শেষ ষোলো নিশ্চিত করেছে স্বাগতিক ব্রাজিল। ঘরের মাঠে দাপট দেখিয়ে চতুর্থ শিরোপা জয়ের পথে এগিয়ে গেছে সেলেকাও কিশোররা। একই রাতে চিলিকে ৩-২ গোলে হারিয়ে শেষ আটের ছাড়পত্র নিয়েছেন নেইমারের উত্তরাধিকারীরা।

আর এর মধ্যদিয়েই ১৮তম আসরটি পেয়ে গেছে তার কোয়ার্টার ফাইনালের ৮টি দল। শেষ আট নিশ্চিত করা দলগুলো হলো- স্বাগতিক ব্রাজিল, ফ্রান্স, নেদারল্যান্ডস, স্পেন, ইতালি, মেক্সিকো, প্যারাগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

এর আগে দ্বিতীয় পর্বের অন্যান্য ম্যাচে সর্বোচ্চ পাঁচবার শিরোপাধারী নাইজেরিয়াকে ৩-১ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। আর ফ্রান্সের যুবারা ৪-০ গোলে পরাজিত করেছে অস্ট্রেলিয়ান যুবাদের।

অন্যদিকে, ইকুয়েডরের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে ইতালি। জাপানি কিশোরদের ২-০ গোলে হারিয়েছে মেক্সিকো। অ্যাঙ্গোলার বিপক্ষে ১-০ গোলে জিতেছে এশিয়ার ফুটবল পরাশক্তি দক্ষিণ কোরিয়া। আফ্রিকান সুপার ঈগল সেনেগালের বিপক্ষে ২-১ গোলের জয়ে কোয়ার্টারে পৌঁছেছে স্পেন।

আগামী সোমবার অনুষ্ঠিত হবে শেষ আটের ৪টি ম্যাচের প্রথম দুটি। ওই দিন পরস্পর মুখোমুখি হবে নেদারল্যান্ডস-প্যারাগুয়ে ও দক্ষিণ কোরিয়া-মেক্সিকো। পরের দিন মঙ্গলবার স্পেন খেলবে ফ্রান্সের বিপক্ষে আর ইতালি লড়বে স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে।

প্রকাশিত : ৯ নভেম্বর ২০১৯, ০৯:২১ পি. এম.

০৯/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: