২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আইপিএলে জাতীয় সঙ্গীত!

প্রকাশিত : ৮ নভেম্বর ২০১৯, ০৭:২৯ পি. এম.
আইপিএলে জাতীয় সঙ্গীত!

স্পোর্টস রিপোর্টার ॥ রীতিমত লিখিতভাবে বিসিসিআইয়ের কাছে আবেদন করেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক নেস ওয়াদিয়া। এ ফ্র্যাঞ্চাইজি কর্ণধারের প্রস্তাব, আইপিএলের পরবর্তী আসরের প্রতিটি ম্যাচে যেন বাজানো হয় ভারতের জাতীয় সঙ্গীত!

সাধারণত সবধরনের আন্তর্জাতিক পর্যায়ের টুর্নামেন্ট বা ম্যাচে জাতীয় সঙ্গীত বাজানোর নিয়ম আছে বিশ্বজুড়ে। আইপিএলকে বিশ্বের সেরা ক্রিকেট লিগ উল্লেখ করে ওয়াদিয়ার দাবি, জাতীয় সঙ্গীত বাজলে আরও বেশি করে উজ্জীবিত হবেন ভারতীয় ক্রিকেটাররা। জমকালো উদ্বোধনী অনুষ্ঠান বাদ যাওয়ায় বেশ খুশি কিংস ইলেভেন পাঞ্জাব মালিক।

‌‌উদ্বোধনী অনুষ্ঠান বাদ দেয়াটা ভালো একটা উদ্যোগ। বিসিসিআইয়ের আরেকটা উদ্যোগ নেয়া প্রয়োজন তা হল, আইপিএলে প্রতি ম্যাচে জাতীয় সঙ্গীত বাজানো।

আমি এর আগেও বিসিসিআইকে চিঠি লিখেছি। এবার সৌরভ গাঙ্গুলিকেও লিখলাম। আমার জানামতে মুভি থিয়েটারগুলোতে জাতীয় সঙ্গীত বাজানো হয়।

ইন্ডিয়ান সুপার লিগ ফুটবল (আইএসএল) ও প্রো-কাবাডি লিগে ম্যাচ শুরুর আগে ভারতের জাতীয় সঙ্গীত বাজানোর নিয়ম আছে। মার্কিন বাস্কেটবল লিগ এনবিএতেও বেজে ওঠে যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত।

এটা হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। আমাদের অসাধারণ জাতীয় সঙ্গীত ও একটা ক্রিকেট লিগ আছে। এনবিএতে যেমন প্রতিটা ম্যাচেই সে দেশের জাতীয় সঙ্গীত বাজে। যোগ করেন ওয়াদিয়া।

ফুটবলের মতো করে প্রতিটি আসরের আগে প্রাক-মৌসুম টুর্নামেন্ট খেলারও প্রস্তাব দিয়েছেন ওয়াদিয়া, ফুটবলে দেখুন প্রতিটা দলই দেশের বাইরে প্রাক-প্রস্তুতি টুর্নামেন্টে অংশ নেয়। এতে নিজেদের অবস্থা সম্পর্কে জানা যায়, আইপিএলের চাহিদাও বাড়ে। বিসিসিআইয়ের বিষয়টা গুরুত্বের সঙ্গে দেখা উচিত।

প্রকাশিত : ৮ নভেম্বর ২০১৯, ০৭:২৯ পি. এম.

০৮/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: