২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বিচ্ছিন্নই রয়ে গেছে মেসি-গ্রিজম্যানের সম্পর্ক!

প্রকাশিত : ৮ নভেম্বর ২০১৯, ০৭:২৭ পি. এম.
বিচ্ছিন্নই রয়ে গেছে মেসি-গ্রিজম্যানের সম্পর্ক!

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার নিজ মাঠে স্লাভিয়া প্রাগের বিপক্ষে গোলশূন্য ড্র করে ভীষণ হতাশ স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। তুলনামূলক ছোট দলের বিপক্ষে এমন ফলের পর চলছে ম্যাচের ময়নাতদন্ত। কারণ খুঁজতে গিয়ে যা বেরিয়ে পড়ল তা যেন অশনি সংকেত কোচ আর্নেস্টো ভালভার্দেসহ অন্য ক্লাব কর্মকর্তাদের জন্যও। অনুসন্ধান বলছে, মাঠে মোটেও জমছে না দুই ফরোয়ার্ড লিওনেল মেসি ও অ্যান্টনে গ্রিজম্যানের বোঝাপড়া!

মৌসুমের শুরুতে মেসিসহ সিনিয়র বার্সা ফুটবলারদের চাওয়া ছিল আবারও ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনা হোক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে। ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ করলেন উল্টোটা। নেইমারকে আনার চেষ্টা-তদবির করে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে নিয়ে এলেন গ্রিজম্যানকে। বার্তেমেউয়ের আশা ছিল, হয়তো নেইমারের মতোই মেসি-সুয়ারেজদের সঙ্গে জমে যাবে ফরাসি ফরোয়ার্ডের ত্রিফলা জুটি।

বার্সা সভাপতির আশা যে পূরণ হয়নি মৌসুম শুরুর ভাগেই টের পাওয়া যাচ্ছে। একটা-দুইটা ম্যাচ বাদে বাকিগুলোতে বোঝাই যায়নি মেসির ক্লাব সতীর্থ হয়েছেন গ্রিজম্যান। কিছুদিন আগে অ্যাটলেটিকো ছেড়ে আসা ফরাসি তারকা দাবি করেছিলেন, মেসি পারতপক্ষে তার সঙ্গে কথাই বলেন না! মাঠে যেন তারই প্রভাব পড়ছে।

মেসি-গ্রিজম্যানের বোঝাপড়ার অভাবটা স্লাভিয়া ম্যাচের পর আরও একবার চোখে পড়ল প্রকটভাবে। সে ম্যাচে মাত্র চারবার একে অপরকে বল দিয়েছেন দুজনে। তিনবার দিয়েছেন মেসি, কেবল একবার গ্রিজম্যান। সবমিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এখন পর্যন্ত মোটে ১৮ বার বল আদান-প্রদান করেছেন দুই ফরোয়ার্ড।

ফরোয়ার্ডদের মধ্যে অবধারিতভাবে সুয়ারেজের সঙ্গে সবচেয়ে বেশি খাতির মেসির, এবারের চ্যাম্পিয়ন্স লিগে তাই দুজনে বল দেয়া-নেয়া করেছেন ৩২ বার। ডেম্বেলের সঙ্গেও সম্পর্ক খুব একটা খারাপ নয় বার্সা অধিনায়কের। অপেক্ষাকৃত কম সুযোগ পাওয়া ফরাসি তরুণের সঙ্গে ১৮ বার বল দেয়া-নেয়া হয়েছে তার।

পরিসংখ্যানই বলে দিচ্ছে মেসি-গ্রিজম্যান হয় বুঝতে পারছেন না একে অপরকে, নয়তো পছন্দ করছেন না। এমনটি হলে কপালে দুঃখ আছে বার্সার। এবারের চ্যাম্পিয়ন্স লিগে ভালো কিছুর আশা করতে চাইলে দুজনের সম্পর্ক ঠিকঠাক করতে নিজে থেকেই এগিয়ে আসতে হবে ক্লাব সভাপতিকে!

প্রকাশিত : ৮ নভেম্বর ২০১৯, ০৭:২৭ পি. এম.

০৮/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: