১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বঙ্গমাতা আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের টুর্নামেন্ট কমিটি এখনও দলগুলোর প্রাইজমানির বিষয়টি নির্ধারণই করেনি!

প্রকাশিত : ৭ নভেম্বর ২০১৯, ০৮:৪১ পি. এম.
 বঙ্গমাতা আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের টুর্নামেন্ট কমিটি এখনও দলগুলোর প্রাইজমানির বিষয়টি নির্ধারণই করেনি!

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ভলিবল ফেডারেশনের আয়োজনে প্রথমবারের মতো নারী ভলিবল খেলোয়াড়দের জন্য বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে আগামী ৯-১৪ নভেম্বর পর্যন্ত। ঢাকার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য খেলায় আগামী ৯ নভেম্বর বিকেল ৪টায় উদ্বোধনী দিনে বাংলাদেশ নারী দল আফগানিস্তান নারী ভলিবল দলের মুখোমুখি হবে। এর আগে সকাল ১০টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে কিরগিজস্তান-মালদ্বীপ। পাঁচ জাতের এই আসরের অপর দল নেপাল। ইতোমধ্যেই ঢাকায় চলে এসেছে অতিথি দলগুলো। তাদের রাখা হয়েছে উত্তরার একটি হোটেলে। টুর্নামেন্টের প্রতিটি খেলাই সরাসির সম্প্রচারিত হবে গাজী টিভিতে।

এ উপলক্ষে বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ও ইউনুস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউনুস, বিওএ উপ-মহাসচিব ও ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট ফজলে রাব্বি বাবুল, আন্তর্জাতিক ভলিবলের উর্ধতন কর্মকর্তা ক্লিচ ও টেকনিক্যাল ডিরেক্টর মাসুদ ইয়াজদাহ পানাহ এবং ফেডারেশনের সদস্য মোস্তফা কামাল।

সংবাদ সম্মেলনে আশিকুর রহমান মিকু বলেন, ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশ নারী ভলিবল খেলোয়াড়দের কার্যক্রম ঠিক মতোই ছিল। কিন্তু এর পরবর্তী সময়ে নানা কারণে নারী ভলিবল নিয়ে কাজ করা হয়নি। তবে ২০১৭ সাল থেকে নিয়মিত কার্যক্রম শুরু হয়েছে। এ জন্য আমরা সিআইডি পুলিশের কর্মকর্তা সৈয়দা জান্নাত আরাকে চেয়ারম্যান করে একটি শক্তিশালী মহিলা ভলিবল উইং গঠন করেছি। ফলে ফের এগিয়ে যাচ্ছে আমাদের নারী ভলিবল দল। তিনি আরও বলেন, মেয়েদের সিনিয়র দলটা আমরা মোটামুটি গুছিয়ে নিয়েছি। গত তিন মাস ধরে প্রশিক্ষণ চলেছে। যথেষ্ট খেলোয়াড় আমাদের নেই। তাই মেয়েরা মোটামুটি খেলা উপহার দিলেই তা আমাদের জন্য যথেষ্ট। তবে মিকু জানাতে পারেননি এ আসরে অংশগ্রহণকারী দলগুলো কি পরিমাণ অংশগ্রহণমানি পাবে এবং চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল কত টাকা পুরস্কার পাবে।

শনিবার শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিকেল ৩টায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগতার উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী, এমপি।

* খেলার সূচী :

৯ নভেম্বর সকাল ১০টায় কিরগিজস্তান বনাম মালদ্বীপ, বিকেল ৪টায় বাংলাদেশ বনাম আফগানিস্তান।

১০ নভেম্বর দুপুর ১টায় আফগানিস্তান বনাম নেপাল, দুপুর ৩টায় বাংলাদেশ বনাম মালদ্বীপ।

১১ নভেম্বর দুপুর ১টায় কিরগিজস্তান বনাম নেপা, দুপুর দুপুর ৩টায় আফগানিস্তান বনাম মালদ্বীপ।

১২ নভেম্বর দুপুর ১টায় আফগানিস্তান বনাম কিরগিজস্তান, দুপুর ৩টায় বাংলাদেশ বনাম নেপাল।

১৩ নভেম্বর দুপুর ১টায় মালদ্বীপ বনাম নেপাল, দুপুর ৩টায় বাংলাদেশ ও কিরগিজস্তান।

১৪ নভেম্বর দুপুর ১টায় তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচ এবং দুপুর ৩টায় ফাইনাল ম্যাচ।

প্রকাশিত : ৭ নভেম্বর ২০১৯, ০৮:৪১ পি. এম.

০৭/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: