১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

হাসপাতালে কাটছে এন্ড্রু কিশোরের জন্মদিন

প্রকাশিত : ৪ নভেম্বর ২০১৯, ০১:৩৯ পি. এম.
হাসপাতালে কাটছে এন্ড্রু কিশোরের জন্মদিন

অনলাইন ডেস্ক ॥ কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। ১৯৫৫ সালের ৪ নভেম্বর রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। আজ ৬৪ বছরে পা দিলেন এই শিল্পী। কিন্তু বিশেষ এই দিন সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে কাটছে তার। কারণ ক্যানসার আক্রান্ত এই শিল্পীর চিকিৎসা এ হাসপাতালেই চলছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রিয় সংগীতশিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন তার ভক্ত ও সহকর্মীরা। বন্ধু-স্বজনরা তার সুস্থতার অপেক্ষায় দিন গুণছেন।

গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন এন্ড্রু কিশোর। তিনি কিডনি ও হরমোনজনিত সমস্যায়ও ভুগছিলেন। এ কারণে তার ওজন হ্রাসসহ বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়। এড্রেনাল গ্লান্ডও বড় হয়ে গিয়েছিল। যদিও এই গায়কের সঠিক রোগ নির্ণয় করা যাচ্ছিল না। সর্বশেষ সিঙ্গাপুরে বায়োপসি রিপোর্টের ভিত্তিতে চিকিৎসকেরা নিশ্চিত হন এন্ড্রু কিশোর ক্যানসারে ভুগছেন।

জানা যায়, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে কেমোথেরাপিসহ অন্যান্য চিকিৎসার জন্য প্রতি মাসে কিছুদিন হাসপাতালে থাকতে হচ্ছে। বাকি দিনগুলো সিঙ্গাপুর ওয়েন রোডের শাহেদ অ্যাপার্টমেন্টে বাসা ভাড়া নিয়ে থাকছেন। সেখানে তার সঙ্গে পরিবারের কয়েকজন সদস্য রয়েছেন।

সিঙ্গাপুর যাওয়ার আগে গত ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে এন্ড্রু কিশোরকে আমন্ত্রণ জানান। এ সময় তিনি এন্ড্রু কিশোরের শারীরিক সমস্যার খোঁজ নেন এবং তার হাতে ১০ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন।

এন্ড্রু কিশোরের গাওয়া শ্রোতাপ্রিয় গানের মধ্যে উল্লেযোগ্য হলো— ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যখানে’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘বেদের মেয়ে জোছনা আমায় কথা দিয়েছে’, ‘তুমি আমার জীবন আমি তোমার জীবন’, ‘ভালো আছি ভালো থেকো’, ‘তুমি মোর জীবনের ভাবনা’, ‘চোখ যে মনের কথা বলে’প্রভৃতি।

প্রকাশিত : ৪ নভেম্বর ২০১৯, ০১:৩৯ পি. এম.

০৪/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: