২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

মিরপুরে চাকরি মেলায় কয়েক হাজার প্রার্থীর ভিড়

প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৯
  • বিপি জবস ডট কমের আয়োজন

স্টাফ রিপোর্টার ॥ চাকরি প্রার্থীদের জন্য সবচেয়ে বড় আয়োজন রাজধানীর মিরপুরে পিএসসি কনভেনশন হলে শুরু হয়েছে। দুই দিনের এই চাকরি মেলার প্রথম দিনেই হাজার হাজার চাকরি প্রার্থী হজির হন। ২৫০ পদে নিয়োগের উদ্দেশে ৫০ বড় প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। বিডিজবস ডট কম আয়োজিত মেলা আজ বুধবার শেষ হবে।

কারিগরি চাকরি মেলার সমন্বয়ক মোহাম্মদ আলী ফিরোজ জনকণ্ঠকে জানান, আমরা মেলার আয়োজন করেছি কারিগরি শিক্ষায় শিক্ষিত যুবকদের জন্য। এই মেলা থেকে তারা দেশে বিদেশে চাকরি নিয়ে যেতে পারেন। দেশের সবচেয়ে বৃহৎ চাকরির ওয়েবসাইট ‘বিডিজবস ডট কম’ প্রতিবছরের মতো এবারও এই মেলার আয়োজন করেছে। বিপুল পরিমাণ তরুণ তরুণী মেলায় যোগ দিয়েছেন। এখান থেকে বহু তরুণ-তরুণীর চাকরি হবে। মেলায় চাকরি দাতা অনেক প্রতিষ্ঠান যোগ দিয়েছে। তারা তাৎক্ষণিকভাবে চাকরি প্রার্থীদের সঙ্গে কথা বলছেন। বুধবার চাকরি প্রার্থীদের ভিড় আরও বাড়বে।

আয়োজক সংস্থা জানিয়েছে, কারিগরি পেশাজীবীদের জন্য এ ধরনের চাকরি মেলা খুবই কার্যকর। কারিগরি কর্মীদের (মেকানিক, টেকনিশিয়ান, ড্রাইভার, মেশিন অপারেটর, শেফ, নার্সসহ আরও বিভিন্ন কারিগরি জ্ঞান সম্পন্ন) জন্য চাকরির দুয়ার খুলে দেয়ার সুযোগ করে দেবে। মঙ্গলবার মেলায় কারিগরি শিক্ষায় শিক্ষিত হাজার হাজার তরুণ-তরণী মেলায় অংশ নিয়েছেন। দুই দিনব্যাপী বিশেষ এ চাকরি মেলার প্রথম দিনে অনলাইনে নিবন্ধিত চাকরিপ্রার্থীরা অংশগ্রহণকারী কোম্পানিগুলোর অফার করা পদের বিপরীতে বায়োডাটা জমা দিবে। দ্বিতীয় দিনে কোম্পানি প্রতিনিধিরা মেলা প্রাঙ্গণেই নির্বাচিত আবেদনকারীদেরকে ইন্টারভিউ করবে।

বিডি জবস প্রতিবছর ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহীসহ বড় বড় শহরে চাকরি মেলা করে আসছে। তবে এবারই প্রথম কারিগরি খাতের কর্মীদের জন্য মেলার আয়োজন করেছে।

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। তিনি এ ধরনের মেলার আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন। দেশের বেকার যুব সমাজকে তারা চাকরির পথ দেখাচ্ছেন ও চাকরির সুযোগ করে দিচ্ছেন। এটা একটা বড় কাজ। গ্রামের শিক্ষিত যুব সমাজও এই সুযোগ পাচ্ছেন। শুধু শহরের যুব সমাজই উপকৃত হবে না। গ্রামের তরুণরাও এই সুযোগ নিয়ে দেশে বিদেশে চাকরি পাবেন।

বিডি জবসের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর বলেন, টেকনিক্যাল কাজ যারা করেন এবং টেকনিক্যাল কাজের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীদের সঙ্গে প্রাতিষ্ঠানিক নিয়োগ কর্মীদের সংযোগ ঘটানোই হচ্ছে মূল উদ্দেশ্য। তাছাড়া যারা চাকরি খুঁজে বেড়াচ্ছেন তারা যাতে অনলাইন মাধ্যম ব্যবহার করেন।

প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৯

২৩/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: