২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

অবক্ষয়ের রাজনীতি যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে

প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৯
  • যুবসংহতি ও স্বেচ্ছাসেবক পার্টির সঙ্গে জিএম কাদের

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, জাতীয় পার্টি জনগণের দলে পরিণত হবে। পরিণত হবে কর্মীবান্ধব দলে। দলের মালিকানা থাকবে জাতীয় পার্টির নেতা-কর্মীদের হাতে। জাতীয় পার্টি নেতাকেন্দ্রিক দল হবে না। দু’চারজনের স্বার্থে দল ব্যবহার হবে না।

মঙ্গলবার দলের চেয়ারম্যানের বনানীর কার্যালয়ের মিলনায়তনে জাতীয় যুবসংহতি এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে পৃথক পৃথকভাবে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনায় ছাত্র রাজনীতি নিয়ে কথা বলেন সাবেক মন্ত্রী জিএম কাদের। তিনি বলেন, অবক্ষয়ের রাজনীতি দেশের যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। যুব সমাজকে রক্ষার জন্য তাদের উন্নয়ন-সমৃদ্ধি-শান্তি ও আত্মত্যাগের রাজনীতির ধারায় ফিরিয়ে আনতে হবে। জাতীয় পার্টি যুবকদের জন্য সেই রাজনৈতিক মঞ্চ তৈরি করে দেবেÑ যেখান থেকে যুবকরা ইতিবাচক রাজনৈতিক আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় নিজেদের নিয়োজিত করতে পারবে।

তিনি বলেন, রাজনীতিতে এখন একটা শূন্যতা বিরাজ করছে। জাতীয় পার্টিকেই এই শূন্যতা দূর করতে হবে। কারণ, দেশের জনগণ এখন জাতীয় পার্টিকেই বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে দেখতে চায়। জিএম কাদের বলেন, জাতীয় পার্টি সবসময় পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ^াসী। আমরা চলমান রাজনৈতিক প্রেক্ষাপটে ভিন্ন রকমের কাজ করে যেতে চাই। আমাদের কোন নেতার বিরুদ্ধে ক্যাসিনো, জুয়াসহ অপকর্মের অভিযোগ নেই। এটাই প্রমাণ করে জাপা সবসময় মানুষের দল। মানুষের সম্পদ লুটপাট করে না। বরং মানুষকে দিতে চায়।

তিনি বলেন, আমাদের এগিয়ে যেতে হবে সামনের দিকে। দল আছে। কর্মী আছে। সবই আছে। এখন সুষ্ঠু পরিচালনা ও সবার কাছে জাপার বার্তা নিয়ে যেতে পারলেই জাতীয় পার্টি ঘুরে দাঁড়াবে। আমাদের লক্ষ্য দেশের রাজনীতিতে জাপাকে অপরিহার্য করে তোলা।

বিগত দিনে জাতীয় পার্টির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নানা ষড়যন্ত্র আর সঙ্কটের মুখেও জাপা টিকে আছে। এখন সংসদে বিরোধী দল হিসেবে প্রতিনিধিত্ব করছে। এটা কম পাওয়া নয়। মানুষ আমাদের ভালবাসে বলেই ভোট দেয়। সর্বশেষ রংপুরের উপ নির্বাচনেও জাপার প্রার্থী বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ী হয়েছে। এটা অনেক পাওয়া।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, এ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, যুবসংহতির সভাপতি আলমগীর সিকদার লোটন, সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, মোঃ বেলাল হোসেন ও সুমন আশরা প্রমুখ।

উপজেলা দিবসের আলোচনা ॥ আজ ২৩ অক্টোবর জাতীয় পার্টির চেয়ারম্যান বনানী কার্যালয়ের মিলনায়তনে উপজেলা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সভাপতি হিসেবে বক্তব্য রাখবেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ শীর্ষ নেতৃবৃন্দ আলোচনা সভায় উপস্থিত থাকবেন।

প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৯

২৩/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: