২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শত্রু তারা ॥ নির্মূল কমিটি

প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ গত রবিবার ভোলার বোরহানউদ্দিনে সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাসের ঘটনা ধারাবাহিক পরিকল্পিত অপচেষ্টার অংশ অংশ বলে মনে করে ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’। সংগঠনের নেতৃবৃন্দ বলেন, আইনের প্রক্রিয়াকে পাশ কাটিয়ে যারা ধর্মীয় ইস্যুতে গুজব ছড়িয়ে সামাজিক উত্তেজনা ও অস্থিরতা সৃষ্টি করতে চায় তারা মূলত অসাম্প্রদায়িক, শান্তিপূর্ণ এবং সম্প্রীতির বাংলাদেশ গড়ার শত্রু। এই অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশের অগ্রযাত্রাকে রোধ করে একটি উগ্র সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করার ধারাবাহিক অপচেষ্টায় লিপ্ত।

সোমবার সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের স্বাক্ষরিত এক বিবৃতিতে ধর্মীয় ইস্যুকে কেন্দ্র করে সংঘটিত সহিংস ঘটনায় উদ্বেগ প্রকাশ করে, তীব্র নিন্দা জানানো হয় সংগঠনের পক্ষ থেকে। বিবৃতিতে বলা হয়, ফেসবুককে আশ্রয় করে গুজব ছড়িয়ে ধর্মীয় সাম্প্রদায়িক উস্কানি দেয়া এবং সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা ও ভীতিকর হুমকি প্রদানকে সাম্প্রদায়িক শক্তিগুলো একটি নিয়মিত কৌশলে পরিণত করেছে। ধর্মীয় অনুভূতির বিষয়সহ যে কোন ইস্যুতে কেউ সংক্ষুব্ধ হলে দেশের প্রচলিত আইনী প্রক্রিয়ায় প্রতিকার চাওয়ার সুযোগ রয়েছে। আমরা এই ধরনের ষড়যন্ত্র ও অপতৎপরতার তীব্র নিন্দা জানাই এবং একই সঙ্গে বাংলাদেশের শত্রু এই উগ্র মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চক্রান্তের প্রতিবাদ ওয়ার্কার্স পার্টিও ॥ ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো এক বিবৃতিতে ভোলার বোরহানউদ্দিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক সংবাদের ভিত্তিতে তৌহিদী মঞ্চ নামে এক সমাবেশে সংর্ঘষে চার জনের নিহতের ঘটনায় শোক প্রকাশ ও নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

সম্মিলিত সামাজিক আন্দোলন ॥ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অশুভ তৎপরতা চলছে মন্তব্য করে সম্মিলিত সামাজিক আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, যে কোন মূল্যে সম্প্রীতির ঐতিহ্য ধরে রাখতে হবে। বাংলাদেশকে কখনই সাম্প্রদায়িক চক্রের হাতে তুলে দেয়া যাবে না।

প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯

২২/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: