১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ভোলার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ॥ হাইকোর্ট

প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯
  • গ্রামীণফোনের কাছে পাওনা আদায়ের শুনানি ২৪ অক্টোবর

স্টাফ রিপোর্টার ॥ ভোলায় জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে ৪ জন নিহত ও অনেকে আহত হওয়ার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলে মন্তব্য করেছে হাইকোর্ট। এদিকে গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা আদায়ের ওপর হাইকোর্টের দেয়া দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞার বিষয়ে ২৪ অক্টোবর আপীল বিভাগে শুনানির দিন ধার্য করেছে চেম্বার জজ আদালত। এদিকে ঋণখেলাপীদের সুবিধা দিয়ে বাংলাদেশ ব্যাংকের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে রিটের শুনানি অব্যাহত রয়েছে। আজ মঙ্গলবার সপ্তম দিনের মতো আবার শুনানি শুরু হবে। বিএনপি নেতা মির্জা আব্বাসের বিরুদ্ধে সাংবাদিকদের প্লট বরাদ্দ নিয়ে দুর্নীতির অভিযোগে দুদকের করা মামলার কার্যক্রম চার সপ্তাহের জন্য স্থগিত করেছে আপীল বিভাগ। আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছে।

ভোলায় জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে চারজন নিহত ও অনেকে আহত হওয়ার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলে মন্তব্য করেছে হাইকোর্ট। সোমবার ভোলার ঘটনা নজরে আসার পর বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

ভোলার ওই ঘটনা নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী রনিউল ইসলাম। তিনি বলেন, পুলিশের গুলিতেই হতাহত হয়েছে। তাই পুলিশ দিয়ে তদন্ত করলে নিরপেক্ষ তদন্ত হবে না। রনিউল ইসলাম ভোলায় ওই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে আদালতের স্বপ্রণোদিত আদেশ চান। তখন আদালত বলে, এ ঘটনা সরকার দেখছে। ইতোমধ্যেই তদন্তও শুরু হয়েছে। আমরা এ মুহূর্তে হস্তক্ষেপ করব না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যদি ব্যর্থ হয় তাহলে আমরা দেখব। পুলিশের তদন্তে ভোলার ঘটনার মূল রহস্য বেরিয়ে আসবে বলে আশা প্রকাশ করেন আদালত। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯

২২/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: