১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বার্লিনে পররাষ্ট্রমন্ত্রীর ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯

জনকণ্ঠ ডেস্ক ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে জার্মানির বার্লিনে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বার্লিনে তিনদিনের সরকারী সফরকালীন সময়ের মধ্যেই দূতাবাস প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেন। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। খবর বাসসর।

উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জীবন ও দর্শন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের ওপর লিখিত বই, বাংলা, ইংরেজী ও জার্মান ভাষার ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ এবং বিভিন্ন ঐতিহাসিক ছবি ও পোস্টার এ কর্নারকে সমৃদ্ধ করেছে। বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে পররাষ্ট্রমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রী এবং অন্যান্য কর্মকর্তা ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষকী উদযাপন কর্মসূচী কীভাবে সফল করা যায় তা নিয়ে প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে আলোচনা করেন।

প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯

২১/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: