১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

সময় পেলেই বিদ্যালয়ে ক্লাস নেন ইউএনও

প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯, ০৮:৩৮ পি. এম.
সময় পেলেই বিদ্যালয়ে ক্লাস নেন ইউএনও

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুর রহিম সুজন উপজেলা প্রশাসনের কাজ সেরে সময় পেলেই বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস করান। বিশেষ করে সাপ্তাহিক ছুটির দিন (শনিবার) তিনি কয়েকটি বিদ্যালয় পরিদর্শন করার পাশাপাশি শিক্ষার্থীদের ক্লাসে পড়াশুনা করান। এসময় তিনি শিক্ষার্থীদেরকে চকলেট বিতরণ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ইউএনও পাঠ্যবইয়ের পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও ৭১ সালের মহান মুক্তিযুদ্ধের তাৎপর্য শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। এছাড়াও বাল্যবিয়ে, সামাজিক কুসংস্কার ও নারী নির্যাতন সর্ম্পকে অবহিত করেন। শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধার কথা শুনেন। এবং সেমত ব্যবস্থা গ্রহণ করেন।

বাঁশহাটি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মজুমদার প্রবাল বলেন, ইউএনও স্যার প্রায়ই পরিদর্শনে আমাদের বিদ্যালয়ের আসেন। তখন শিক্ষার্থীদের পাঠদান করান। এতে শিক্ষার্থীরা উৎসাহিত হয়। নান্দাইল রোড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম আঞ্জু বলেন, একজন ইউএনও’র স্বেচ্ছায় পাঠদান এই উপজেলায় প্রথম। ইউএন’র কাছ থেকে পাঠ নেয়ায় শিক্ষার্থীরা খুশি। শিক্ষার্থীরাও মনোযোগ সহকারে ক্লাস করে।

এই বিষয়ে ইউএনও আব্দুর রহিম সুজন বলেন, শিক্ষার্থীদের পাঠদান করতে আমার ভাল লাগে। শিক্ষক হওয়ার ইচ্ছা ছিল। তাই শিক্ষার্থী দেখলেই পড়াতে মন চায়।

প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯, ০৮:৩৮ পি. এম.

২০/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: