১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

হারল রিয়াল,শীর্ষে বার্সেলোনা

প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯, ১১:০৪ এ. এম.
হারল রিয়াল,শীর্ষে বার্সেলোনা

অনলাইন ডেস্ক ॥ দিনের প্রথম ম্যাচে এইবারকে ৩-০ গোলে হারিয়ে আগেই শীর্ষে বসেছিল বার্সেলোনা। তবু চির প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিলো রিয়াল মায়োর্কাকে হারিয়ে বার্সাকে নিচে নামিয়ে, নিজেরাই শীর্ষস্থানে ওঠার। কিন্তু কিসের কী! উল্টো মায়োর্কার কাছে হেরে গিয়ে বার্সার শীর্ষস্থান আরও শক্ত করেছে রিয়াল মাদ্রিদ।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে এবারের মৌসুমের শুরুটা ভালো না হলেও, ঘরোয়া স্প্যানিশ লা লিগায় দারুণ সূচনা করেছিল জিনেদিন জিদানের শিষ্যরা। অপরাজিত ছিলো প্রথম আট ম্যাচ। নবম ম্যাচে এসে তুলনামূলক দূর্বল মায়োর্কার বিপক্ষেই পেল মৌসুমের প্রথম হার।

এতে অবশ্য ইনজুরিকে একটি ঢাল হিসেবে সামনে আনতেই পারে রিয়ালের ভক্ত-সমর্থকরা। কেননা ইনজুরি ও নিষেধাজ্ঞার কারণে সেরা একাদশ তো বাদ, দ্বিতীয় একাদশ নামানোটাও যেন কঠিন চ্যালেঞ্জ ছিলো জিদানের জন্য। দলে ছিল না নিয়মিত ফরোয়ার্ড বা মিডফিল্ডারদের অনেকেই।

আর সেই সুযোগ কাজে লাগিয়েই ঘরের মাঠে ম্যাচের শুরুতেই রিয়ালকে হতবাক করে দেয় মায়োর্কা। মাত্র সপ্তম মিনিটেই কাউন্টার অ্যাটাক থেকে রিয়ালের রক্ষণকে বুড়ো আঙুল দেখান মায়োর্কার আইভোরিয়ান ফরোয়ার্ড লাগো জুনিয়র, এগিয়ে যায় স্বাগতিকরা।

শুরুতেই গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে রিয়াল। বারবার আক্রমণে উঠলেও কোনোভাবেই ভাঙতে পারেনি মায়োর্কার রক্ষণ। অগোছালো আক্রমণে বারবার নষ্ট হয়েছে গোলের সুযোগ। উল্টো ৭৪ মিনিটে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার আলভারো ওদ্রিওলা।

গোল শোধ করতে না পারায় ০-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে রিয়ালকে। ২০০৯ সালের পর এটাই রিয়ালের বিপক্ষে মায়োর্কার প্রথম জয়। লা লিগায় ঘরের মাঠে ২০০৬ সালের পর প্রথমবারের মতো জিতল তারা।

এই পরাজয়ের পর দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে রিয়াল। নয় ম্যাচে ৫ জয় ও ৩ ড্রতে তাদের পয়েন্ট ১৮। অন্যদিকে শীর্ষস্থান মজবুত হওয়া বার্সেলোনা সমান ম্যাচে ৬ জয় ও ১ ড্রতে সংগ্রহ করেছে ১৯ পয়েন্ট।

প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯, ১১:০৪ এ. এম.

২০/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: