১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বাংলাদেশে বিনিয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৯, ০৫:১২ পি. এম.
বাংলাদেশে বিনিয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশে বিনিয়োগের জন্য জার্মানির প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বার্লিনে জার্মান ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে তিনি বাংলাদেশে বিনিয়োগবান্ধব নীতির কথাও তুলে ধরেন।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বার্লিনে জার্মান ফেডারেল অ্যাসোসিয়েশন ফর ইকোনোমিক ডেভেলপমেন্ট অ্যান্ড ফরেন ট্রেড (বিডাব্লিউএ) নেতাদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে মিলিত হন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী এ সময় বাংলাদেশে বিনিয়োগবান্ধব নীতির কথা তুলে ধরে বিশেষ অর্থনৈতিক জোনে সুযোগ-সুবিধা উল্লেখ করেন। বিশেষ জোনে জার্মানির গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো গাড়ি প্রস্তুতের সুযোগ নিতে পারে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী সপ্তম বাংলাদেশ আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন।

জার্মানির বাংলাদেশ ফোরাম আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশ সরকারের ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ তুলে ধরেন। এছাড়া রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের শক্তিশালী ভূমিকা নেওয়ার জন্য আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী জার্মান ফেডারেল পার্লামেন্টের সদস্য ও সাউথ এশিয়ান পার্লামেন্টারি গ্রুপের চেয়ারম্যান তোবিয়াস পাফ্লিউগারের সঙ্গেও বৈঠক করেন। বৈঠকে বাংলাদেশের পোশাক পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতে পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৯, ০৫:১২ পি. এম.

১৮/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: