২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আবরার হত্যা ॥ ছাত্রলীগের তাবাখখারুল ফের রিমান্ডে

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ০৪:০৯ পি. এম.
আবরার হত্যা ॥ ছাত্রলীগের তাবাখখারুল ফের রিমান্ডে

অনলাইন রিপোর্টার ॥ আবরার ফাহাদ হত্যা মামলার আসামি বুয়েট ছাত্রলীগের সদস্য খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীরকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও হেফাজতে পেয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে আদালতসংশ্লিষ্ট পুলিশের কর্মকর্তা মাঝহারুল ইসলাম।

গত ৮ অক্টোবর তাকে প্রথম দফায় তাবাখখারুলকে পাঁচ দিনের রিমান্ডে পায় পুলিশ। জিজ্ঞাসাবাদ চলাকালে ১৩ অক্টোবর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান তাকে সাত দিনের জন্য আবার হেফাজতে নেওয়ার আবেদন করেন। সেটার শুনানি নিয়ে আদালত বৃহস্পতিবার আদেশ দেয়।

ভারতের সঙ্গে চুক্তি নিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ার জের ধরে বুয়েটছাত্র আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে যায় বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। রাত ৩টার দিকে হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

এঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

এঘটনায় পুলিশ এখন পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে, যাদের বেশিরভাগই বুয়েট ছাত্রলীগের নেতা। তাদের মধ্যে এজাহারভুক্ত কয়েকজনকে সাময়িক বহিষ্কার করেছে ছাত্রলীগ।

শেরে বাংলা হলের একটি কক্ষে আবরারকে কীভাবে ক্রিকেট স্টাম্প আর স্কিপিং রোপ দিয়ে কয়েক ঘণ্টা ধরে বেধড়ক পেটানো হয়েছিল, তার বিবরণ উঠে এসেছে এসব ছাত্রলীগ নেতার জবানবন্দিতে।

এ হত্যা মামলার এজাহারভুক্ত আসামিদের মধ্যে তিনজন এখনও পলাতক। তারা হলেন- ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ১৬তম ব্যাচের মাহমুদুল জিসান, কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের এহতেশামুল রাব্বী তানিম এবং যন্ত্র কৌশল বিভাগের ১৭তম ব্যাচের মোর্শেদ।

এজাহারভুক্ত আসামিদের বাইরে ঘটনার সঙ্গে জড়িতে সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়।

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ০৪:০৯ পি. এম.

১৭/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: