১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯
  • যুক্তরাষ্ট্র ও ভারত সফর

বিশেষ প্রতিনিধি ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী তার সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র সফর এবং ভারত সফর সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী বঙ্গভবনে পৌঁছলে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং তার স্ত্রী রাশিদা খানম তাকে স্বাগত জানান। রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, সাক্ষাতকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দুটি দেশ সফর সম্পর্কে পৃথক দুটি প্রতিবেদন রাষ্ট্রপতির কাছে দেন।

প্রেস সচিব জানান, জাতিসংঘ সাধারণ পরিষদে যোগদানের সময় ‘ভ্যাকসিন হিরো’ এবং ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ সম্মাননা পাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। রাষ্ট্র ও সরকারপ্রধান এ সময় পারস্পরিক স্বাস্থ্যের খোঁজ-খবর নেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সাধারণত বিদেশ সফর থেকে ফিরে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করে বিভিন্ন বিষয়ে অবহিত করেন প্রধানমন্ত্রী। জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ২২ থেকে ২৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নিউইয়র্ক সফর করেন। সেখান থেকে ফিরে ৩ থেকে ৬ সেপ্টেম্বর দিল্লী সফর করেন। এ দুটি দেশে সফরে অর্জিত সাফল্যেগুলো রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গবন্ধু এভিয়েশন বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাত ॥ এদিকে বিডিনিউজ জানায়, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এ্যান্ড এ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এয়ার ভাইস মার্শাল এএইচএম ফজলুল হক। বুধবার বিকেলে তিনি বঙ্গভবনে সাক্ষাত করতে যান বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন জানিয়েছেন।

তিনি বলেন, ‘সাক্ষাতের সময় উপাচার্য জানান, আগামী জানুয়ারি থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে। শুরুতে দুই বিষয়ে স্নাতকোত্তর ও তিন বিষয়ে স্নাতক কোর্স চালু হবে।’

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯

১৭/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: