২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

কানাডার চলচ্চিত্র উৎসবে নাইম হক এর ‘দ্য টাইপিস্ট’

প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ০৪:১১ পি. এম.
কানাডার চলচ্চিত্র উৎসবে নাইম হক এর ‘দ্য টাইপিস্ট’

অনলাইন ডেস্ক ॥ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র " দ্য টাইপিস্ট" ২য় "নেপাল সাংস্কৃতিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৯" এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে। চলচ্চিত্রটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা নাঈম হক।

আগামী ২৩-২৭ নবেম্বর কানাডার টরেন্টো শহরে এই চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। চলচ্চিত্রটি প্রদর্শন এর জন্য মনোনীত হওয়ায় উচ্ছাস প্রকাশ করেন নির্মাতা নাঈম হক।

তিনি বলেন, ‘বিশ্বের হাজারো গুণী নির্মাতাদের সব কাজের ভীড়ে " দ্য টাইপিস্ট" মনোনীত হয়েছে বলে আমি অনেক আনন্দিত। একজন বৃদ্ধ টাইপ রাইটার এর জীবন যুদ্ধের উপর ভিত্তি করে বানানো এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি বিভিন্ন উৎসবে মানুষের মনে জায়গা করে নিচ্ছে এটাই আমার প্রাপ্তি বলে আমি মনে করি। ’

চলচ্চিত্রটি শুটিং হয়েছে রাজধানীর প্রেসক্লাব এলাকা, মগবাজার ও তাঁতি বাজারের বিভিন্ন লোকেশনে। এতে অভিনয় করেন গুণী অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। এছাড়া তন্ময় ও নিপা খান চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন।

নাঈম হক বলেন, ‘হাসান ইমাম এর মতো একজন গুণী ও সিনিয়র অভিনয়শিল্পীর সঙ্গে কাজ করা অনেক বড় একটি ব্যাপার। নিজেকে এজন্য ভাগ্যবানও মনে হয়।’

‘দ্য টাইপিস্ট’-এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন নাজিরী সাগর। তিনি জানান, মাত্র ছয়টি দৃশ্য আছে এ স্বল্পদৈর্ঘে্যর চিত্রনাট্যে। এক দৃশ্য থেকে পরবর্তী দৃশ্যের ব্যবধান এক বছরের! এরপর নানান ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় এর গল্প।

নির্মাতা জানান, চলচ্চিত্রটি এর আগে ভারত , যুক্তরাজ্য এবং ইতালিতে প্রশংসিত হয়েছে।

প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ০৪:১১ পি. এম.

১৬/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: