১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত ট্যাংকারের ছবি প্রকাশ করল ইরান

প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ১০:৫৫ এ. এম.
ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত ট্যাংকারের ছবি প্রকাশ করল ইরান

অনলাইন ডেস্ক ॥ লোহিত সাগরে সৌদি আরবের উপকূলে সন্দেহজনক ক্ষেপণাস্ত্র হামলার শিকার ইরানি তেল ট্যাংকারের নয়া ছবি প্রকাশ করেছে তেহরান। সোমবার প্রকাশিত এসব ছবিতে ইরানের জাতীয় তেল ট্যাংকার কোম্পানির জাহাজ ‘সাবিতি’র গায়ে দুটি বিশাল গর্ত দেখা যাচ্ছে।

একটি ছবিতে তেল ট্যাংকারের ক্রুদের এবং আরেকটি ছবিতে জাহাজের গায়ের গর্তগুলোকে কাছে থেকে দেখা যাচ্ছে।

গত শুক্রবার লোহিত সাগর দিয়ে যাতায়াতকারী ইরানি তেল ট্যাংকার ‘সাবিতি’র ওপর আধাঘণ্টার ব্যবধানে দুইবার ক্ষেপণাস্ত্র হামলা হয়।এতে ট্যাংকারটির ক্ষতি হলেও কোনো ক্রু হতাহত হননি। ক্ষেপণাস্ত্র হামলার শিকার ইরানি তেল ট্যাংকারকে সাহায্য করার আবেদনে সৌদি আরব সাড়া দেয়নি বলে জানিয়েছে তেহরান।

ইরানি তেল ট্যাংকারে ক্ষেপণাস্ত্র হামলার ব্যাপারে সোমবার এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, নিঃসন্দেহে কয়েকটি দেশের সহযোগিতায় একটি দেশ এ কাজ করেছে এবং যে দেশটি এ কাজ করেছে সে যেন এর পরিণতি ভোগ করার জন্য প্রস্তুত থাকে।

এদিকে, ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি বলেছেন, তার দেশ ইরানি তেল ট্যাংকারে হামলার ব্যাপারে তদন্ত শুরু করেছে এবং এ কাজে তেহরান কোনো তড়িঘড়ি করবে না। হামলাকারীকে উপযুক্ত জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে রাবিয়ি বলেন, তার আগে সঠিকভাবে হামলার পরিকল্পনা ও বাস্তবায়নকারীকে চিহ্ণিত করবে তেহরান। সূত্র : পার্সটুডে।

প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ১০:৫৫ এ. এম.

১৫/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: