২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

জামিন পেলেন মেজর হাফিজ

প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৯

কোর্ট রিপোর্টার ॥ রাষ্ট্রবিরোধী প্রচার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদের রিমান্ড আবেদন নামঞ্জুর করে জামিন মঞ্জুর করেছে আদালত। ডিজিটাল নিরাপত্তা আইনের এ মামলায় গতকাল রবিবার ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম সাত দিনের রিমান্ডের আবেদন নামঞ্জুর করে এ জামিনের আদেশ দেন।

তদন্ত কর্মকর্তা পল্লবী থানার এসআই নূরে আলম মুক্তিযুদ্ধে বীরবিক্রম খেতাবপ্রাপ্ত সাবেক এ মন্ত্রীকে আদালতে হাজির করে মামলার ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ১২ অক্টোবর গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, গত ২ মে বেলা ১১টা ৫৭ মিনিটের দিকে কর্নেল (অব) মুহাম্মদ ইসহাক মিয়ান (৬৩) তার মিরপুর ডিওএইচএস’র বাসা থেকে তার ব্যক্তিগত ইমেইল ব্যবহার করে জনৈক হিরেন মুখার্জীর কাছে একটি বার্তা পাঠান। সেখানে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ১১তম জাতীয় সংসদ নির্বাচনে প্রশাসন, গোয়েন্দা সংস্থা, র‌্যাব, পুলিশসহ অন্য সরকারী সংস্থার ভূমিকা সম্পর্কে মিথ্যা, বিভ্রান্তিকর, বানোয়াট ও উদ্দেশ্যমূলক তথ্য উল্লেখ করেন। যা রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ। তার ওই কাজে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে দেশের অভ্যন্তরীণ অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে আইনশৃঙ্খলার অবনতি ঘটনানোর অপচেষ্টা করা হয়েছে। আসামির এমন কার্যকলাপ সামরিক বাহিনীতে অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার হীন প্রচেষ্টা। কর্নেল (অব) মুহাম্মদ ইসহাক মিয়ানকে জিজ্ঞাসাবাদে জানান, তার সঙ্গে মেজর হাফিজ উদ্দিন এবং ব্যারিস্টার এম সরোয়ার হোসেনসহ অনেকেই জড়িত রয়েছেন।

প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৯

১৪/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: