১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

সিরিজে সমতা আনল বাংলাদেশ ‘এ’ দল

প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৯

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কা ‘এ’ দলের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে হারের পর দ্বিতীয় ওয়ানডেতে ১ উইকেটে জিতল বাংলাদেশ ‘এ’ দল। চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটিতে শেষ বলে গিয়ে জয় তুলে নিল বাংলাদেশ ‘এ’ দল। তাতে করে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা আনা গেল। আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজটি হার দিয়ে শুরু করেছিল বাংলাদেশ ‘এ’ দল। আনঅফিসিয়াল টেস্ট সিরিজ ড্র করার পর প্রথম ওয়ানডেতে যাচ্ছে তাই ব্যাটিং হয়েছিল। তাই ৭ উইকেটে হেরেছিল বাংলাদেশ ‘এ’ দল। এবার দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃহস্পতিবার দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয় তুলে নেয়া গেছে।

ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ‘এ’ দল। স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দল আগে ব্যাটিং করার সুযোগ পেয়ে ৯ উইকেট হারিয়ে ৫০ ওভারে ২২৬ রান করে। বাংলাদেশ বোলাররা দুর্দান্ত বোলিং করে শ্রীলঙ্কাকে হাতের নাগালেই রাখেন। দুই পেসার আবু হায়দার রনি ও এবাদত হোসেন এবং স্পিনার সানজামুল ইসলাম দুটি করে উইকেট নিয়ে শ্রীলঙ্কার স্কোর বড় হতে দেননি। কামিন্দু মেন্ডিস (৬১) ও প্রিয়ামল পেরেরা (৫২) হাফ সেঞ্চুরি করে দলকে এতদূর আনেন। জবাব দিতে নেমে মোহাম্মদ নাঈমের ৬৮ রান ও মোহাম্মদ মিঠুনের ৫২ রান করার পরও বাংলাদেশ বিপদে পড়ে। ১৮৯ রান পর্যন্ত যখন ৪ উইকেটই পড়ে, তখন বাংলাদেশের সহজ জয়ের সম্ভাবনাই দেখা যাচ্ছিল। কিন্তু যখন ২১৬ রানের মধ্যেই ৮ উইকেটের পতন ঘটে যায় তখন বিপত্তি দেখা দেয়। হারের সম্ভাবনাও জেগে যায়। শেষ ওভারে জিততে লাগে ৯ রান। শেষ পর্যন্ত সানজামুল ইসলাম ও আবু জায়েদ রাহী শেষ বলে গিয়ে দলকে জেতান। আবার একটি উইকেটও পড়ে। শেষ ওভারের তৃতীয় বলে সানজামুল যদি বাউন্ডারি হাঁকাতে না পারতেন তাহলে ম্যাচ জেতা অসম্ভবই ছিল। শেষ ওভারের প্রথম চার বলে সাত রান আসে। জিততে তখন ২ বলে ২ রান দরকার লাগে। এমন মুহূর্তে একটি ওয়াইড হলে জিততে ২ বলে ১ রান লাগে। কিন্তু পঞ্চম বলে এবাদত আউট হয়ে যান। শেষ বলে জিততে তখন ১ রান লাগে। সানজামুল সেই রান নিয়ে নেন। ৯ উইকেট হারিয়ে ৫০ ওভারে ২২৭ রান করে জিতে বাংলাদেশ ‘এ’ দল। সিরিজেও সমতা আনে। শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে। যে দল জিতবে তারাই সিরিজ জিতে নেবে।

স্কোর ॥ শ্রীলঙ্কা ‘এ’ দল ইনিংস- ২২৬/৯; ৫০ ওভার (মেন্ডিস ৬১, পেরেরা ৫২; রনি ২/৪২, সানজামুল ২/৪৩, এবাদত ২/৪৬)।

বাংলাদেশ ‘এ’ দল ইনিংস- ২২৭/৯; ৫০ ওভার (নাঈম ৬৮, মিঠুন ৫২, সোহান ২৫, আফিফ ২৪, শান্ত ২১, সানজামুল ১১*; মেন্ডিস ৩/৪০)। ফল ॥ বাংলাদেশ ‘এ’ দল ১ উইকেটে জয়ী।

প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৯

১১/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: