১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বরিশালে জমজমাট অটোরিক্সার টোকেন বাণিজ্য

প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৯

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীতে ব্যাটারি চালিত হলুদ অটোরিক্সার (ইজিবাইক) নবায়ন বন্ধ করা হলেও থেমে নেই অবৈধ টোকেন বাণিজ্য। এতে চরম বিপাকে পড়েছে অটোরিক্সার মালিক ও শ্রমিকরা। মেয়াদহীন অবৈধ টোকেন থেকে মাসিক ভাড়া হিসেবে চার হাজার টাকা করে নিচ্ছেন একাধিক টোকেন মালিকরা। একাধিক ইজিবাইকের চালকরা অভিযোগ করেন, মেয়াদহীন অবৈধ টোকেন ভাড়া দেয়ার আগে টোকেন মালিকদের জামানত বাবদ ৩০ থেকে ৫০ হাজার টাকা করে দিতে হচ্ছে। বিসিসির মেয়র অটো শ্রমিকদের দিকে তাকিয়ে ব্যাটারি চালিত হলুদ অটোরিক্সার (ইজিবাইক) নবায়ন বন্ধ করে বিভিন্ন সড়ক নির্ধারণ করে দিলেও অবৈধ টোকেন দিয়ে ভাড়া নিচ্ছেন কয়েকজন কাউন্সিলরসহ কতিপয় অসাধু ব্যক্তিরা। চালকরা আরও অভিযোগ করেন, শ্রমিকদের সুবিধার জন্য বিসিসির মেয়র টোকেন নবায়ন বাতিল করার ঘোষণা দিলেও তা মানতে নারাজ ওইসব টোকেন ব্যবসায়ীরা। জাহাঙ্গীর হোসেন নামের এক অটোরিক্সা চালক জানান, জামানত বাবদ তাকে ৩০ হাজার টাকা দিতে হয়েছে। এখন টোকেন ফেরত দিতে চাইলেও জামানতের টাকা নিয়ে টোকেন মালিক নানা টালবাহানা শুরু করছে।

এসএম সুলতানের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১০ অক্টোবর ॥ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে নড়াইলে বরেণ্য চিত্রকর, মাটি ও মানুষের শিল্পী এসএম সুলতানের ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি জানায়। এছাড়া কোরানখানি, মাজার জিয়ারত, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশন আয়োজিত এসব কর্মসূচীতে অংশগ্রহণ করেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম, খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক চিত্রশিল্পী বিমানেশ বিশ্বাস, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকুসহসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৯

১১/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: