১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বজ্রপাত ॥ অল্পের জন্য রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার দুই বিমান

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:২১ পি. এম.
বজ্রপাত ॥ অল্পের জন্য রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার দুই বিমান

অনলাইন ডেস্ক ॥ বড়সড় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার দুটি বিমান। মাঝ আকাশে ভয়াবহ বজ্রপাতের কবলে পড়ে ওই বিমান দুটি। এর ফলে বিমানের ব্যাপক ক্ষতি হয়েছে।

এর মধ্যে একটি বিমান দিল্লি থেকে বিজয়ওয়াড়া যাচ্ছিল। ওই বিমানের কর্মী এবং যাত্রীরা অক্ষত রয়েছেন বলে জানানো হয়েছে। তবে দিল্লি থেকে কোচিনগামী অপর একটি বিমানের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন। পুরো ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে, ১৭৪ জন আরোহী নিয়ে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা ২৮ মিনিটে দিল্লি থেকে উড্ডয়ন করে এআই-৪৬৭ বিমান। রাত ৯টা ৪০ মিনিটে বিমানটির অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় অবতরণের কথা ছিল। কিন্তু মাঝ আকাশে ভয়াবহ বজ্রপাতের কবলে পড়ে বিমানটি। এতে বিমানের ক্ষতি হলেও যাত্রী ও কর্মীদের কোনও আঘাত লাগেনি।

এদিকে, এত বড় দুর্ঘটনা ঘটলেও বিষয়টি এয়ার ইন্ডিয়ার ফ্লাইট সেফটি বিভাগের কাছে জানায়নি এর পাইলট বা ক্রু সদস্যরা। অথচ নিয়ম অনুসারে দ্রুত তাদের বিষয়টি জানানোর কথা ছিল। যে কারণে ক্রু সদস্যদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

এদিকে, এয়ার ইন্ডিয়ার দিল্লি থেকে কোচিনগামী একটি বিমানেও একই ঘটনা ঘটে। মাঝ আকাশে প্রবল বজ্রপাতের মধ্যে পড়ে যায় এয়ারবাস-৩২১ বিমানটি। ঘটনার সঙ্গে সঙ্গেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনানে পাইলট। এই ঘটনায় বিমানের কয়েকজন কর্মী সামান্য আঘাত পেয়েছেন। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বিমান দুটির আরোহীরা। কারো বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:২১ পি. এম.

২২/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: