২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

লঙ্কাবধে শুভসূচনা বাংলাদেশের

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৫৪ পি. এম.
 লঙ্কাবধে শুভসূচনা বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার ॥ পরিকল্পনা ছিল ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়া। সেই পরিকল্পনা অত্যন্ত সফলভাবেই বাস্তবায়ন করেছে বাংলাদেশের যুব ফুটবলাররা। সাফ অনুর্ধ-১৮ চ্যাম্পিয়নশিপে শনিবার লঙ্কাবধে শুভসূচনা করেছে বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে অনুষ্ঠেয় এই ম্যাচে (‘বি’ গ্রুপ) শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ দল।

লাল-সবুজ যুবারা গোলের সন্ধান পায় ম্যাচের প্রখম মিনিটেই। ডিফেন্ডার তানবির হোসেনের করা গোলে এগিয়ে যায় বাংলাদেশ (১-০)। প্রথমার্ধে এই গোলেই এগিয়ে থাকে তারা। দ্বিতীয়ার্ধে হয় বাকি দুই গোল। মজার ব্যাপার- এই দুই গোলের মালিকের নামের মধ্যে ‘ফাহিম’ শব্দটি আছে!

৭৭ মিনিটে মিডফিল্ডার ফাহিম মোরশেদ এবং ৮৬ মিনিটে ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিমের গোলে ৩-০ ব্যবধানের তৃপ্তির জয় কুড়িয়ে নেয় বাংলাদেশ।

টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে খেলছে নেপাল, ভুটান ও মালদ্বীপ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও ভারত। পাকিস্তান নাম প্রত্যাহার করে নিয়েছে। আগামী সোমবার বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। গ্রুপের সেরা দুই দল খেলবে সেমিফাইনালে।

এই টুর্নামেন্টকে সামনে রেখে ঘরের মাটিতে প্রায় তিন সপ্তাহ অনুশীলন করেছে বাংলাদেশ দল। দলে ডাক পাওয়া বেশিরভাগ খেলোয়াড় প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতাসম্পন্ন।

২০১৫ সাল থেকে সাফের এই আসরটি হয়ে আসছে অনুর্ধ-১৯ টুর্নামেন্ট নামে। প্রথম আসরে অংশ নিয়ে তৃতীয় হয়েছিলো বাংলাদেশ। এরপর ২০১৭ সালে রানার্সআপ হয় তারা। এ বছর থেকে টুর্নামেন্টটি হচ্ছে সাফ অনুর্ধ-১৮ চ্যাম্পিয়নশিপ নামে।

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৫৪ পি. এম.

২১/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: