১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বরিশালে সরকারী বালু মহাল থেকে বালু উত্তোলণ শুরু

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৪৪ পি. এম.
   বরিশালে সরকারী বালু মহাল থেকে বালু উত্তোলণ শুরু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বানারীপাড়া উপজেলার সন্ধ্যা নদীর বিভিন্ন পয়েন্টে উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কারনে বালু উত্তোলণ বন্ধ থাকার পর সম্প্রতি আদালতের নিষেধাজ্ঞার উপর স্থগিতাদেশ জারি করায় সরকারী বালু মহাল থেকে ফের বালু উত্তোলণ শুরু করেছেন ইজারাদাররা।

আজ শুক্রবার সকালে দোয়া-মোনাজাতের মাধ্যমে বানারীপাড়া উপজেলার পূর্ব জিরাকাঠী পয়েন্ট থেকে বালু উত্তোলণ শুরু করা হয়। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় বালু কমিটির সভাপতি দুলাল মুন্সী, সাধারণ সম্পাদক মিলটন মৃধা, ইজারাদার ফিরোজ আহমেদ, মহানগর যুবলীগ নেতা জামান ইকবাল, সাগর সেরনিয়াবাত, এসএম মনির, শাহিন রানা, মোঃ মামুন, সাইফুল সেরনিয়াবাত প্রমুখ।

বালু ব্যবসায়ীরা জানান, গত ১ আগস্ট বানারীপাড়ার এক জনপ্রতিনিধি সন্ধ্যা নদী থেকে বালু উত্তোলনের বিরুদ্ধে উচ্চ আদালতে রীট দায়ের করলে আদালত আট সপ্তাহের জন্য বালু উত্তোলনের জন্য নিষেধাজ্ঞা জারি করেন। পরে ২৬ আগস্ট বিচারপতি মোঃ নুরুজ্জামান সন্ধ্যা নদী থেকে বালু উত্তোলনের নিষেধাজ্ঞার উপর আট সপ্তাহের স্থগিতাদেশ প্রদান করেন। পরবর্তীতে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় থেকে বানারীপাড়া উপজেলার সন্ধ্যা নদীতে আটটি পয়েন্ট ভাগ করে দরপত্র আহবান করা হয়। গত ১৫ সেপ্টেম্বর জেলা প্রশাসক কার্যালয়ে ইজারাদারদের টাকা জমা দেয়ার নির্দেশনা প্রদান করা হলে সংশ্লিষ্ট ইজারাদাররা সরকারী কোষাগারে টাকা জমা দিয়ে বৈধভাবে বালু উত্তোলণ শুরু করেন।

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৪৪ পি. এম.

২০/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: