২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ২০

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৩:১৯ পি. এম.
আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ২০

অনলাইন ডেস্ক ॥ আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় জাবুল প্রদেশের কালাত শহরে তালেবানের হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৯৫ জন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দেশটির কর্তৃপক্ষের বরাতে এমন তথ্যই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, কালাত শহরের একটি হাসপাতাল সংলগ্ন এলাকায় বোমাবোঝাই একটি ট্রাক নিয়ে সেখানেই বিস্ফোরণ ঘটায় তালেবানরা।

তালেবান জানায়, বিস্ফোরণের ঘটনাস্থলের কাছেই দেশটির গোয়েন্দা সংস্থার একটি কার্যালয় ছিল। সেটিই মূলত তাদের হামলার টার্গেট ছিল।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, কালাত শহরে দেশটির নিরাপত্তা সংস্থা ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটির একটি প্রশিক্ষণ ঘাঁটি রয়েছে। সেটিই ছিল তালেবান জঙ্গিদের টার্গেট। কিন্তু নিকটস্থ একটি হাসপাতাল সংলগ্ন স্থানেই বিস্ফোরণের ঘটনা ঘটে।

জাবুল প্রদেশের প্রাদেশিক কাউন্সিলের সদস্য আত্তা জান হকবায়ান বলেন, বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে ২০ জনের মরদেহ ও ৯৫ জনকে আহতাবস্থায় সরিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধারে উদ্ধারকর্মীদের অভিযান অব্যাহত রয়েছে।

এছাড়া নারী-শিশুসহ আহতদের নিকটস্থ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনতে গত বছরই তালেবান প্রতিনিধিদের সঙ্গে ‘শান্তি আলোচনা’ বৈঠকে বসে মার্কিন প্রতিনিধিরা। প্রথমদিকে আলোচনা ইতিবাচকভাবে এগোলেও শেষমেষ মতেল মিল না হওয়ায় দুই সপ্তাহ আগে হঠাৎই শান্তি আলোচনা বাতিলের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৩:১৯ পি. এম.

১৯/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: