১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 

ব্যাঙ্কক রুটে রিজেন্ট এয়ারের ফ্লাইট তিন মাস বন্ধ

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৯

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ঢাকা-চট্টগ্রাম-ব্যাঙ্কক রুটে তিন মাসের জন্য ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছে বেসরকারী বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। রবিবার (১৫ সেপ্টেম্বর) থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত গুরুত্বপূর্ণ এ রুটে সংস্থাটির ফ্লাইট বন্ধ থাকবে। এতে ব্যবসায়ী ও ভ্রমণপিয়াসীরা পড়েছেন বিপাকে।

বাংলাদেশ থেকে পর্যটকদের অন্যতম আকর্ষণীয় গন্তব্য থাইল্যান্ড। ২০১৩ সাল থেকে ঢাকা-ব্যাঙ্কক রুটে সপ্তাহে তিন দিন করে ফ্লাইট পরিচালনা করছিল রিজেন্ট এয়ারওয়েজ। পরের বছর অর্থাৎ ২০১৪ সালের ২৭ এপ্রিল থেকে শুরু হয় চট্টগ্রাম-ব্যাঙ্কক রুটে ফ্লাইট পরিচালনা। প্রথম সপ্তাহে দুদিন থাকলেও যাত্রীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ফ্লাইট সংখ্যা বাড়িয়ে ওই বছরের সেপ্টেম্বর থেকে সপ্তাহে তিন দিন করা হয়। কিন্তু হঠাৎ করে যাত্রী কমে যাওয়ায় চলতি বছরের সেপ্টেম্বরে এসে এ রুটে তিন মাসের জন্য ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করে সংস্থাটি।

রিজেন্ট এয়ারওয়েজের সহকারী মহাব্যবস্থাপক কেএম জাফর উজ্জামান ফ্লাইট বন্ধের কারণ সম্পর্কে জানান, বাংলাদেশ থেকে থাইল্যান্ডের ভিসা ইস্যুর পরিমাণ কমে গেছে। ফলে যাত্রীও হ্রাস পেয়েছে। ভ্রমণের এখন অফপিক সিজন। পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় ঢাকা-চট্টগ্রাম-ব্যাঙ্কক রুটটি বন্ধ রাখতে হচ্ছে। তবে আগামী ডিসেম্বরের মাঝামাঝি থেকে পুনরায় ফ্লাইট পরিচালনা শুরু হবে।

উল্লেখ্য, বাংলাদেশী পর্যটকদের জন্য ভারতের বাইরে সবচেয়ে জনপ্রিয় গন্তব্য ব্যাঙ্কক। বেসরকারী সংস্থা রিজেন্ট এয়ারওয়েজও এ রুটে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল। এখনও অনেক যাত্রীর পছন্দের ফ্লাইট রিজেন্ট। কিন্তু হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় তারা হতাশ।

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৯

১৫/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: