২৩ ফেব্রুয়ারী ২০১৮, ১১ ফাল্গুন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

লাকসামের যুবলীগ কর্মীর লাশ উদ্ধার, আটক ৫

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০৭:৩৭ পি. এম.
লাকসামের যুবলীগ কর্মীর লাশ উদ্ধার, আটক ৫

নিজস্ব সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা ॥ নিখোঁজের এক সপ্তাহ পর কুমিল্লার লাকসামের অপহৃত যুবলীগ কর্মী ও স্বর্ণ ব্যবসায়ী নিতাই দেবনাথের বস্তাবন্দি লাশ নোয়াখালীর চাটখিল থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৫ ঘাতককে আটক করেছে লাকসাম থানা পুলিশ। আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী লাকসাম থানা পুলিশ গতকাল বুধবার সকালে নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া অমরপুর গ্রামের একটি মজাপুকুর থেকে তার বস্তাবন্দি লাশ উদ্ধার করে।

জানা গেছে, ৭ই ফেব্রুয়ারি নিতাই দেবনাথ নিখোঁজের ঘটনায় ১১ ফেব্রুয়ারি রাতে তার বড়ভাই গৌরাঙ্গ দেবনাথ লাকসাম থানায় একটি জিডি করেন। জিডির সূত্র ধরে লাকসাম থানা পুলিশ প্রযুক্তির সহায়তায় বেলাল নামে এক ঘাতককে আটক করে। পরে অন্যান্যদের আটকের পর জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের কথা তার স্বীকার করে। তাদের দেয়া তথ্য মতে লাশ উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

কুমিল্লার লাকসাম সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘাতকদের স্বীকারোক্তি মতে হত্যাকান্ডের অর্থ যোগানদাতা এবং মূল পরিকল্পনাকারী ফতেপুর গ্রামের ছাইদুল হক জুয়েল (২৯)। ৫০ হাজার টাকায় সে তার পূর্ব পরিচিত লাকসামের লেপ দোকানদার চাটখিলের বেলালের (৩১) সাথে স্বর্ণ ব্যবসায়ী নিতাই দেবনাথকে হত্যার চুক্তি করে।

বেলাল তার অপর সহযোগী লাকসাম ফ্লাওয়ার মিলের কর্মচারী কিশোরগঞ্জের জুয়েল (২৭), চাটখিলের লিটন (২৭) ও নরসিংদির মিলনকে (৩২) সাথে নিয়ে নিতাইকে কৌশলে অপহরণ করে চাটখিলের খিলপাড়া ইউনিয়নের অমরপুর গ্রামে নিয়ে যায়। সেখানে প্রথমে মারধর ও পরে মাফলার দিয়ে গলায় ফাঁস দিয়ে হত্যা করে লাশের সাথে বালুভর্তি করে বস্তায় ঢুকিয়ে বেলালের বাড়ির পাশের পরিত্যক্ত পুকুরে লাশ ডুবিয়ে রাখে। এ সময় তার সাথে থাকা আংটি, ঘড়ি ও মোবাইল ফোন ঘাতকরা ভাগাভাগি করে নিলেও পুলিশ তা উদ্ধার করে।

লাকসাম থানার পুলিশ পরিদর্শক আবদুল্লাহ আল মাহফুজ ওই স্বর্ণ ব্যবসায়ীর মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, জিডির সূত্র ধরে আটককৃত ৪ জনের স্বীকারোক্তি মতে ওই মরদেহ চাটখিল থেকে উদ্ধার করা হয়। গতকাল বুধবার স্বর্ণ ব্যবসায়ীর ভাই গৌরাঙ্গ দেবনাথ বাদী হয়ে ওই ৫ জনের নাম উল্লেখ করে লাকসাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০৭:৩৭ পি. এম.

১৪/০২/২০১৮ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: