২২ ফেব্রুয়ারী ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 

আফগানদের হারিয়ে সমতায় ফিরল জিম্বাবুয়ে

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৮, ১২:৩৪ পি. এম.
আফগানদের হারিয়ে সমতায় ফিরল জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক ॥ কি আশ্চর্য স্কোর লাইন এক! কিন্তু ফল ভিন্ন। গত ৯ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে ৫ উইকেটে ৩৩৩ রানের বিশাল স্কোর গড়ে জিম্বাবুয়েকে ১৫৪ রানে উড়িয়ে দিয়েছিল আফগানিস্তান। রোববার ঠিক একই ঘটনা ঘটলো। তবে ফলাফলটা গেল জিম্বাবুয়ের পক্ষে। জিম্বাবুয়ের গড়া ৩৩৩ রানের বিপক্ষে আফগানিস্তানও অলআউট ঠিক ১৭৯ রানে। ক্রেমার বাহিনীও জিতল ১৫৪ রানে।

শারজায় টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। ব্যক্তিগত ৯ রানে সাজঘরে ফিরে যান মিরে। তবে দ্বিতীয় উইকেটেই ঘুরে দাঁড়ায় দলটি। হ্যামিল্টন মাসাকাদজা ও টেলর মিলে গড়েন ৮৫ রানের জুটি। মাসাকাদজা ৪৮ করে সাজঘরে ফেরেন।

চতুর্থ উইকেটে সিকান্দার রাজাকে নিয়ে ১৩৫ রানের বড় জুটি গড়েন টেলর। তুলে নেন ক্যারিয়ারের দশম ওয়ানডে সেঞ্চুরি। রশিদ খানের বলে বোল্ড হওয়ার আগে ১২৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ব্যাটসম্যান।

সেঞ্চুরির সুযোগ ছিল রাজার সামনেও। তবে ৪৯তম ওভারে সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকতে আউট হয়ে যান তিনি। আর শেষ দিকে ওয়ালার ১৪ বলে অপরাজিত ২২ রানের সুবাদে ৩৩৩ রানের বড় পুঁজি পায় জিম্বাবুয়ে।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৩৬ রানে ৫ উইকেট হারানো আফগানিস্তান এক সময় একশর আগেই অলআউট হওয়ার শঙ্কায় পড়েছিল। তবে রহমত শার ৪৩ ও মোহাম্মদ নবীর ৩১ রানের সুবাদে শেষ পর্যন্ত ১৭৯ রানের সংগ্রহ পায় দলটি। ক্রেমার নেন ৪ উইকেট। এছাড়া চাতারা ৩ ও মুজারাবানি নেন ২ উইকেট।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৮, ১২:৩৪ পি. এম.

১২/০২/২০১৮ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: