১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আওয়ামীলীগ নেতা হত্যা মামলায় ৯ জনের ফাঁসির রায়


আওয়ামীলীগ নেতা হত্যা মামলায় ৯ জনের ফাঁসির রায়

অনলাইন ডেস্ক ॥ নড়াইলের ভদ্রবিলা ইউনিয়ন আওয়ামী লীগের নেতা প্রভাষ রায় হত্যা মামলায় এক ইউপি চেয়ারম্যানসহ নয়জনের ফাঁসির রায় দিয়েছে আদালত।

হত্যাকাণ্ডের এক বছরের মাথায় খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার রবিবার সব আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামিরা হলেন- নড়াইল সদরের ভদ্রবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাহিদুর রহমান মিনা ওরফে শহিদ (৫২), তার ভাই মো. ইলিয়াছ মিনা (৫৬), সাহিদুর রহমান মিনার ছেলে মো. আশিকুর মিনা ওরফে আশিক (২২), মোশারফ মিনার ছেলে মো. রাসেল মিনা (৩০), হাতেম মোল্লার ছেলে বাশার মোল্লা (৩০), মোশারফ মোল্লার ছেলে রবিউল মোল্লা (২৫), আটেরহাট এলাকার হারান মোল্লার ছেলে এনায়েত মোল্লা (৫৩), পইলডাঙ্গা এলাকার মতিয়ার মোল্লার ছেলে ইয়াসিন মোল্লা (২৪) ও মুসা মিনার ছেলে মামুন মিনা (২৮)।

মৃত্যুদণ্ডের পাশাপাশি আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে বলে এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এনামুল হক জানান।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি নড়াইল সদরের মীরপাড়া বাজারে ভদ্রবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষ রায় একটি দোকানের সামনে দাঁড়িয়ে দলের সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলছিলেন। এ সময় প্রভাষকে কুপিয়ে হত্যা করা হয়।

নিহতের স্ত্রী টুটুল রানী রায় ওইদিনই সায়েদুর রহমান মিনাসহ নয়জনের বিরুদ্ধে এ হত্যা মামলা দায়ের করে

সম্পর্কিত:
পাতা থেকে: