২১ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রার্থী চূড়ান্ত হয়নি॥ ১০ হাজার টাকায় মনোনয়ন ফর্ম বিক্রি করবে বিএনপি


স্টাফ রিপোর্টার ॥ কৌশলগত কারণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থীর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। মূলত মেয়র প্রার্থী চূড়ান্ত করতেই দলের শীর্ষ নেতাদের সঙ্গে এই বৈঠক করেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

বৈঠক সূত্রে জানা যায়, আসন্ন মেয়র নির্বাচনে ২০ দলীয় প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকেই প্রার্থী করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু পানামা কেলেঙ্কারিতে তাবিথ আউয়ালের নাম ফাঁস হওয়ায় তার মনোনয়ন বাতিল হতে পারে এমন আশঙ্কায় আপাতত তার নাম ঘোষণা থেকে বিরত থাকার কৌশল নেয়া হয়। পরিস্থিতি বিশ্লেষণ করে সুবিধাজনক সময়ে তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন একজন প্রভাবশালী নেতা। বৈঠকে বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর আখতারুজ্জামানের প্রার্থী হবার বিষয়টি আলোচনায় এলে বেগম খালেদা জিয়া তাকেও মনোনয়নপত্র সংগ্রহ করার পরামর্শ দেন।

শনিবার রাতে গুলশানের কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক থেকে বেরিয়ে দলের এই সিদ্ধান্তের কথা জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পেতে ইচ্ছুক নেতারা রবিবার বিকেল চারটার মধ্যে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ১০ হাজার টাকার বিনিময়ে ফর্ম সংগ্রহ করেত পারবেন। পরদিন বিকেল চারটার মধ্যে ২৫ হাজার টাকা জামানতসহ আবেদন ফর্ম জমা দিতে হবে। ওই দিন রাতেই গুলশানের কার্যালয়ে দলীয় মনোনয়ন বোর্ডের সদস্যদের কাছে প্রার্থী হতে ইচ্ছুকদের সাক্ষাতকার দিতে হবে।

শনিবার রাত সাড়ে নয়টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এই বৈঠক শুরু হয়। বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, মঈনউদ্দিন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ঢাকা উত্তরের মেয়র পদে জামায়াতের সেলিমউদ্দিন ছাড়াও বিএনপির একাধিক প্রার্থী রয়েছে। এরা হলেন দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, সহপ্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ, সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান।

উল্লেখ্য, আনিসুল হকের মৃত্যুতে শূন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপনির্বাচনের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন ঠিক করেছে নির্বাচন কমিশন।

সম্পর্কিত:
পাতা থেকে: