২১ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জাতীয় সবজি মেলা শুরু আজ


স্টাফ রিপোর্টার ॥ ‘সারা বছর সবজি চাষে, পুষ্টি-স্বাস্থ্য অর্থ আসে’ এ প্রতিপাদ্যে রবিবার থেকে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন চত্বরে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘জাতীয় সবজি মেলা- ২০১৮’।

কৃষি সম্প্রসারণ অধিদফতর সূত্র জানিয়েছে, সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে র‌্যালি শুরু হয়ে কৃষিবিদ চত্বরে এসে শেষ হবে। এছাড়াও পরে সেমিনার অনুষ্ঠিত হবে। কৃষি তথ্য সার্ভিস সূত্রে জানা গেছে, তৃতীয়বারের মতো এ মেলার আয়োজন করছে কৃষি মন্ত্রণালয়। সকাল ১০টায় নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান মেলার উদ্বোধন করবেন। কেআইবি অডিটরিয়ামে ‘পরিবর্তিত জলবায়ুতে পুষ্টি নিরাপত্তা ও দারিদ্র্য বিমোচনে বছরব্যাপী নিরাপদ সবজি চাষ’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হবে।

স্বাগত বক্তব্য রাখবেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক। পরে মূল প্রবন্ধ উপস্থাপন করা হবে। মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি। সভাপতিত্ব করবেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ্।

মঙ্গলবার মেলার সমাপ্তি টানা হবে। গত বছর এই মেলা জানুয়ারিতে হলেও এ বছর কয়েকদিন পিছিয়ে দেয়া হয়েছে। গত বছর ৭৭টি স্টল অংশ নিয়েছিল এই সবজি মেলায়।

জানা গেছে, এবারও মেলায় বিভিন্ন সরকারী- বেসরকারী প্রতিষ্ঠান সবজি ও সবজি উৎপাদন প্রযুক্তি তুলে ধরবে। যা নতুন নতুন সবজি সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সম্পর্কিত:
পাতা থেকে: