২১ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

‘আরও ৮শ’ মিটার সম্প্রসারণ করা হবে চট্টগ্রাম বিমানবন্দরের রানওয়ে’


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিমান ও পর্যটন খাতে দৃশ্যমান পরিবর্তন আনার কথা ঘোষণা দিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী একেএম শাহজাহান জানিয়েছেন, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ৮শ’ মিটার সম্প্রসারণ করা হবে।

শুক্রবার রাতে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার পরিদর্শনের পর চেম্বার নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, চট্টগ্রাম শিল্পনগরী। এ অঞ্চলে পর্যটনের অফুরান সম্ভাবনা রয়েছে। বিমান ও পর্যটন খাতে আকর্ষণীয় স্পটগুলো চিহ্নিত করে বিনিয়োগের লক্ষ্যে বেসরকারী উদ্যোক্তাদের জমি লিজ দেয়া হবে।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম বিমানবন্দরের আধুনিকায়ন, সম্প্রসারণ ও আরও বেশি ফ্লাইট চালু করা, প্রবাসী শ্রমিক ও ব্যবসায়ীদের বিমানবন্দরে বিশেষ সহায়তা প্রদান, চট্টগ্রাম, পার্বত্য চট্টগ্রাম, কক্সবাজারসহ সারাদেশে পর্যটন খাতের বিকাশে ব্যবস্থা গ্রহণ, পর্যটন স্পটগুলোতে নিরাপত্তা বৃদ্ধি, পুরনো মোটেল ভেঙ্গে নতুন করে নির্মাণ, চট্টগ্রামের সঙ্গে রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কাপ্তাই মহাসড়ক ডাবল লেনে উন্নীতকরণ ও পতেঙ্গা বীচকে আধুনিক পর্যটন স্পট হিসাবে গড়ে তোলার দাবি জানান।

চট্টগ্রাম উইমেন চেম্বারের সভাপতি মনোয়ারা হাকিম আলী পর্যটন শিল্প বিকাশের অর্থায়নসহ বেসরকারী খাতকে অধিকতর সুযোগ প্রদান, হেলথ ট্যুরিজম ও এগ্রো ট্যুরিজমের ওপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেম্বার পরিচালক কামাল মোস্তফা চৌধুরী, সৈয়দ ছগীর আহমদ, অঞ্জন শেখর দাশ, মাহফুজুল হক শাহ, শওকত ওসমান প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: