২১ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বৃদ্ধাঙ্গুলির চেয়ে ছোট মোবাইল সেট


বৃদ্ধাঙ্গুলির চেয়ে ছোট মোবাইল সেট

তথ্যপ্রযুক্তির এ যুগে মোবাইল ফোন ছাড়া মানুষ একটি দিনও ভাবতে পারে না। মোবাইল ফোনের মধ্যে বড় পর্দার সেটগুলোর চাহিদা তুঙ্গে। এক কথায় মোবাইল নির্মাতা কোম্পানিগুলোর মধ্যে বড় পর্দার সেট তৈরির ধুম পড়েছে। এসব ফোন গ্রাহক কিনছেও বেশ। তবে এসবের ভিড়ে এবার প্রখ্যাত মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান ‘জানকো’ পৃথিবীর সবচেয়ে ছোট মোবাইল ফোন তৈরি করে আলোচনায় এসেছে। জানকো টাইনি টি-ওয়ান নামের এই ফোনটি মানুষের হাতের বৃদ্ধাঙ্গুলির চেয়ে ছোট। এটির ওজন একটি ধাতব মুদ্রার চেয়ে কম। এটি শরীরের যে কোনও জায়গায় অনায়াসে লুকিয়ে রাখা যায়। আকারে ছোট হলেও এটি বাজারে প্রচলিত অন্য মোবাইল সেটগুলোর মতো কাজ করে। জানকো টাইনি টি-ওয়ান ফোনটি দিয়ে খুব সহজে ফোন করা যায় ও মেসেজ আদান-প্রদান করা যায়। এটির স্টোরে একসঙ্গে তিন শ নাম্বার রাখা যায়।

একবার চার্জ দিলে অনায়াসে তিন দিন চলবে। ফোনটির কি-প্যাড অত্যন্ত মনোরম ও দ্রুত কাজ করে। এটিতে ন্যানো সিমকার্ড ব্যবহার করতে হবে। ফোনটির বেশিরভাগ যন্ত্রাংশ প্লাস্টিকের তৈরি।

প্রতিষ্ঠানটির প্রধান শাজেদ তালেব বলেন, আমরা আরও ছোট ফোন তৈরি করতে পারতাম। আর মাত্র ১৮ মাস পর এটি বাজারে ছাড়া হবে। আমরা পৃথিবীর সবচেয়ে ছোট ফোন বাজারে আনতে পেরে গর্বিত অডিটি সেন্ট্রাল অবলম্বনে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: