২১ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নিরপেক্ষ সরকারের দাবি আদায় করেই বিএনপি নির্বাচনে অংশ নেবে ॥ ড. মোশাররফ


নিরপেক্ষ সরকারের দাবি আদায় করেই বিএনপি নির্বাচনে অংশ নেবে ॥ ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার ॥ নিরপেক্ষ সরকারের সরকারের দাবি আদায় করেই বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের এগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ওয়ান-ইলভেনের সেনা সমর্থিত সরকারের প্রেক্ষাপট ছিল মাইনাস খালেদা জিয়া। তারা বিএনপিকে দুর্বল করতে চেয়েছে। আর এখন আওয়ামী লীগ সরকার বিএনপিকে দুর্বল করতে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ দলের সর্বস্তরের নেতাকর্মীদের দমন করে রাখতে ভিত্তিহীন মামলায় নাজেহাল করছে। আওয়ামী লীগের ‘জেনেটিক প্রোবেলেম’ হচ্ছে তারা যখনই ক্ষমতায় থাকবে তখনই জোর করে ক্ষমতায় বহাল থাকতে চায়।

খন্দকার মোশাররফ বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি নির্বাচনে অংশ নেবে না। যত ষড়যন্ত্রই করা হোক না কেন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায় করেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি। তিনি বলেন, ‘শেখ হাসিনা বলেছেন জনগণ ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোট দিয়েছে বলেই আমরা ক্ষমতার ৪ বছর অতিক্রম করতে পেরেছি।’ প্রশ্ন হচ্ছে তিনি কোন জনগণের কথা বলেছেন, কোন নির্বাচনের কথা বলেছেন। যে নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি, যে নির্বাচনে ১৫৩ জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন সেই নির্বাচন?

প্রতিবাদ সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এই সেই আওয়ামী লীগ যারা বাকশালের খাচায় বন্দি ছিল। জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের মাধ্যমে তাদের নবজন্ম দিয়েছেন। যার পরিপ্রেক্ষিতে শেখ হাসিনা আজ আওয়ামী লীগের সভাপতি হতে পেরেছেন।

আয়োজক সংগঠনের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুল নবী মজুমদার বাবলার সভাপাতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাদা দলের সভাপতি কৃষিবিদ রফিকুল ইসলাম প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: