১৮ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রোহিত শর্মার মহানুভবতা


রোহিত শর্মার মহানুভবতা

অনলাইন ডেস্ক ॥ বাবা গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি। কিন্তু ভারতের বিরুদ্ধে সিরিজের খেলায় দলের হয়ে গলা ফাটাতে আসা শ্রীলঙ্কার এক সমর্থকের কাছে কলম্বো ফেরার বিমানের টিকিট কেনার টাকা নেই। এই অবস্থায় সমস্যা সমাধান করলেন ভারতের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা। বিমানের টিকিট কেনার যাবতীয় অর্থ দিলেন রোহিত। মুহাম্মদ নিলাম নামে শ্রীলঙ্কার ওই সমর্থক নিজেই একথা জানিয়েছেন।

দুই সঙ্গী সহ শ্রীলঙ্কা দলের সঙ্গে ভারতে এসেছিলেন নিলাম। দিল্লিতে তৃতীয় টেস্টের সময় জানতে পারেন, গলার ক্যানসারে আক্রান্ত তার বাবা গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন। বাবার অস্ত্রোপচারের জন্য তাকে অবিলম্বে দেশে ফিরতে হবে। কিন্তু টিকিট কেনার জন্য পর্যাপ্ত অর্থ সেসময় ছিল না তাঁর কাছে। নিলামের এই অসহায় অবস্থার ব্যাপারে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও চলতি ওডিআই সিরিজে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে জানান শচীন টেন্ডুলকরের একনিষ্ঠ ভক্ত হিসেবে পরিচিত সুধীর গৌতম। সব কথা জেনে সঙ্গে সঙ্গে সাহায্যের হাত বাড়িয়ে দেন রোহিত।

বৃহস্পতিবার কলোম্বোয় ভারতীয় এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে নিলাম জানিয়েছেন, রোহিত আমাকে টিম হোটেলে ডাকেন এবং বিমানের টিকিট (দাম প্রায় ২০ হাজার রুপি) দেন। শুধু তাই নয়, তাকে তার বাবার অস্ত্রোপচারের জন্য আর্থিক সাহায্যেরও প্রস্তাব দেন রোহিত। কিন্তু নিলাম সবিনয়ে ওই প্রস্তাব ফিরিয়ে দেন।

নিলাম বলেন, বাবার অসুস্থতার কথা জানতে পেরে খুবই অসহায় লাগছিল। রোহিত ওই সময় সাহায্যের জন্য এগিয়ে আসেন। রোহিতের মনটা খুব বড় ও একজন রত্ন।

শুধু রোহিতই নন, কোহলিও নিলামের সঙ্গে যোগাযোগ করে সাহায্যের প্রয়োজন রয়েছে কিনা, তা জানতে চান।

নিলাম বলেছেন, তিনি কোহলিকে বিয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। এই ঘটনাকে আর্থিক সাহায্য হিসেবে দেখছেন না নিলাম। তিনি বলেছেন, এত বড়মাপের ক্রিকেটারদের কাছ থেকে এত ভালোবাসা পেয়ে আমি অভিভূত। তাঁরা ম্যাচের টিকিট পাওয়ার জন্যও আমাদের সবসময় সাহায্য করেন। এবিপি আনন্দ।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: