১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মুলারের রেকর্ড ছুঁলেন মেসি


মুলারের রেকর্ড ছুঁলেন মেসি

অনলাইন ডেস্ক ॥ বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটা পাননি লিওনেল মেসি। টানা দ্বিতীয়বারের মতো সেটি উঠেছে তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে। তবে মাঠের লড়াইয়ে দারুণ নৈপুণ্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন মেসি। ভিলারিয়ালের বিপক্ষে লা লিগার ম্যাচে একটি গোল করে মেসি বসে গেছেন জার্মান কিংবদন্তি জার্ড মুলারের পাশে। মেসি-সুয়ারেজের গোলে বার্সেলোনাও পেয়েছে ২-০ গোলের সহজ জয়।

রবিবার রাতে বার্সেলোনার জার্সি গায়ে মেসি করেছেন নিজের ৫২৫তম গোল। ইউরোপের যেকোনো একটি ক্লাবের হয়ে সবচেয়ে বেশি, ৫২৫টি গোল করার রেকর্ডটি এত দিন এককভাবে ছিল মুলারের দখলে। ১৯৬৪ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত বায়ার্ন মিউনিখের জার্সি গায়ে এই রেকর্ড গড়েছিলেন মুলার। ৫৭২টি ম্যাচ খেলে এই ৫২৫ গোল করেছিলেন মুলার। আর মেসি এই রেকর্ড স্পর্শ করেছেন ৬০৬টি ম্যাচ খেলে। আগামী রোববার দেপোর্তিভো লা করুনার বিপক্ষে একটি গোল করতে পারলেই মেসি নিজেকে নিয়ে যেতে পারবেন নতুন উচ্চতায়। ভেঙে দিতে পারবেন মুলারের রেকর্ড।

মেসির রেকর্ড ছোঁয়ার রাতে বার্সেলোনাও পেয়েছে ২-০ গোলের সহজ জয়। পুরো ম্যাচেই বেশিরভাগ সময় বলের দখল নিজেদের কাছে রাখলেও গোলের দেখা পেতে দ্বিতীয়ার্ধের ৭২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে কাতালানদের। তার আগে ৬০ মিনিটের মাথায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল ভিলারিয়ালের স্ট্রাইকার রাবাকে। ১০ জনের ভিলারিয়ালের এই দুর্বলতা ভালোমতোই কাজে লাগিয়েছে বার্সেলোনা।

৭২ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছিলেন উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ। আর ৮৩ মিনিটে মেসি করেছিলেন মুলারের রেকর্ড ছোঁয়া গোলটি।

ভিলারিয়ালের বিপক্ষে এই জয় দিয়ে লা লিগার শীর্ষস্থান আরো পাকাপোক্ত করেছে বার্সেলোনা। ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে সবার চেয়ে বেশ খানিকটা এগিয়ে গেছে মেসিরা। ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভ্যালেন্সিয়া। ৩৩ ও ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানের দখল নিয়েছে মাদ্রিদের দুই ক্লাব আতলেতিকো ও রিয়াল।