২০ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

তিন বছরের জন্য নিয়োগ পাচ্ছেন হাথুরুসিংহে


তিন বছরের জন্য  নিয়োগ পাচ্ছেন হাথুরুসিংহে

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে কোচ নিয়োগ লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। সেক্ষেত্রে পূর্ণাঙ্গ অ্যাসাইনমেন্ট নিয়ে জানুয়ারিতে বাংলাদেশে আসবেন তিনি। সবশেষ অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে বিপর্যয়ের পর সাকিব-মুশফিকদের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন হাথুরু।

পদত্যাগের পর থেকেই গুঞ্জন ছিল হাথুরুসিংহেকে কোচ নিয়োগ দিচ্ছে এসএলসি। সবশেষ দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। আগামী ২০ ডিসেম্বর থেকে তিন বছরের জন্য তিনি নিয়োগ পাচ্ছেন। সেদিন থেকেই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। এরপরই বাংলাদেশে জানুয়ারি থেকে দুই ম্যাচ টেস্ট সিরিজ হবে।

শ্রীলঙ্কার জন্য এই দীর্ঘ মেয়াদী চুক্তি বড় একটা অর্জনই বলতে হবে। কারণ, ২০১১ সাল থেকে এসএলসি ১১ জন কোচকে নিয়োগ দিয়েছে। হাথুরুর সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির মাধ্যমে সেই অবস্থার আপাত অবসান হচ্ছে।

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের সঙ্গে চুক্তি করেছিলেন হাথুরু। সেই চুক্তি সমঝোতার ভিত্তিতে বাতিল করতে আগামীকাল বাংলাদেশে এসে বিসিবির সঙ্গে বসবেন তিনি। যদিও হাথুরুর পক্ষ থেকে এসএলসি আগে থেকেই বিসিবির সঙ্গে সমঝোতার আলোচনা চালিয়ে যাচ্ছে।

হাথুরুকে পেতে শ্রীলঙ্কাকে বড় অঙ্কের অর্থ গুনতে হবে। বিশ্বের সবচেয়ে বেতন পাওয়া ক্রিকেট কোচদের একজন ছিলেন তিনি। বছরে ৩ লাখ ৪০ হাজার ডলারের মতো পেতেন বিসিবি থেকে। এসএলসিও এর কাছাকাছি অঙ্কের বেতন দেবে তাঁকে। সেক্ষেত্রে তিনি হবেন শ্রীলঙ্কার ইতিহাসে সবচেয়ে দামি কোচ।

সম্পর্কিত:
পাতা থেকে: