২০ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নাটোরের সিংড়ায় অবৈধ দখল উচ্ছেদের দাবিতে মানববন্ধন


নাটোরের সিংড়ায় অবৈধ দখল উচ্ছেদের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ নাটোরের সিংড়া-বারুহাস রাস্তার বিয়াশ ৪ মাথাস্থ সরকারি খাল অবৈধ ভাবে দখলের প্রতিবাদ ও জাল দলিল হোতাদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে হাজার হাজার মানুষ। মঙ্গলবার দুপুরে সিংড়া উপজেলার বিয়াশ জনকল্যাণ ঐক্য সালিসী পরিষদ ও এলাকাবাসীর আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

জনকল্যাণ ঐক্য সালিসী পরিষদের সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য তারেক হোসেন দুলালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক সেনা সদস্য ও পরিষদের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সাইফ, ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সিরাজুল ইসলাম শিশিরসহ অন্যান্যরা। এসময় বক্তারা জানান, শত বছরের ঐতিহ্যবাহী কাউয়াটিকরি-বিয়াশ খাল দখল হওয়ায় পানি প্রবাহ ব্যহত হয়েছে, জমির ফসল জলাবদ্ধতা সৃষ্টিসহ নৌ চলাচল বন্ধ হয়ে পড়েছে। এতে করে এলাকার শত শত কৃষক ক্ষতিগ্রস্থেও শিকার। বক্তারা আরো জানান, জাল দলিলের হোতা কাজী হারুন, সামাদ, আবু সাইদ ও রতনের নেতৃত্বে একটি চক্র জাল দলিল তৈরি করে সরকারী খাল দখল ও সাধারন মানুষের জমি দখল করে এলাকায় বিশৃংখলা সৃষ্টি করছে।

জাল দলিলের ভুক্তভোগী বিয়াশ গ্রামের দেলোয়ার হোসেন, কাউয়াটিকরি গ্রামের আলাউল মৃধা, সমের আলী, পারিল গ্রামের রেজাউল করিম, শরিষাবাড়ী গ্রামের আব্দুল জলিল সরকার ও টেঙ্গাপাকুরিয়া গ্রামের আইয়ুব আলী জানান, তারা কাজী হারুন চক্রের দ্বারা নির্যাতন ও জাল দলিলের শিকার হয়ে সর্বশান্ত হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: