১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চলচ্চিত্র উৎসবের বিচারক বিপাশা


চলচ্চিত্র উৎসবের বিচারক বিপাশা

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বিভিন্ন দেশের চলচ্চিত্রকার ও অভিনয় শিল্পীদের দর্শন এ উৎসবে উদ্ভাসিত হবে। এতে আমার প্রাপ্তি যোগ আছে বলা যায়। এত বছর যে পথ ধরে চলেছি এবং চর্চা করেছি সেটা থিয়েটার, টেলিভিশন, চিত্রনাট্য, পরিচালনা, অভিনয়, চিত্রকর্ম, আবহ সঙ্গীত বা সম্পাদনায়, সার্বিকভাবে এ বিষয়গুলো এক্ষেত্রে কাজে লাগবে। উৎসবে ‘উইমেন ফিল্ম মেকারস সেকশন’ বিভাগে আমি বিচারক হিসেবে থাকছি। এই প্রথমবারের মতো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্ব পেলাম। এই কাজটির জন্য আমাকে মনোনীত করায় ভাল লেগেছে আমার। এ উৎসবে যোগ দেয়া অবশ্যই আনন্দের এবং নতুন অভিজ্ঞতার। এক ধরনের সম্মান বা স্বীকৃতিও বলতে পারেন’- ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৬ তম আসরের বিচারকের দ্বায়িত্ব প্রাপ্ত হওয়ায় জনকণ্ঠকে শুক্রবার দুপুরে এভাবেই প্রতিক্রিয়া ব্যক্ত করলেন অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াৎ।’

‘১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আগামী বছরের ১২ জানুয়ারি। নয় দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে আট দেশের নির্মাতাদের সঙ্গে জুরি বোর্ডের সদস্য হিসেবে থাকছেন বিপাশা হায়াৎ। তৌকীর আহমেদের মুক্তির অপেক্ষায় থাকা ‘হালদা’ চলচ্চিত্রের পোস্টার ডিজাইন করেছেন বিপাশা হায়াৎ।

এ চলচ্চিত্রটি ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এ সম্পর্কে বিপাশা হায়াৎ বলেন, আমার বিয়ের আগে থেকেও সিনেমা, নাটক বা অভিনয় নিয়ে তৌকীরের সঙ্গে আমার আলোচনা হতো। এখন সেটা পূর্ণাঙ্গরূপ পেয়েছে। ওর সৃষ্টি বা আমার সৃষ্টির বিষয় নিয়ে সব সময়ই ওর সঙ্গে আমার আলোচনা হয়। যদিও ছবিটি তৌকীর পরিচালনা করেছে তবুও তার সঙ্গে আমার এর বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। বলা যায় এটা একটা পারিবারিক সৃষ্টির ছবি।