১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিদ্যুতের দাম বৃদ্ধি ॥ প্রতিবাদে ৩০ নবেম্বর হরতাল বাম দলের


বিদ্যুতের দাম বৃদ্ধি ॥ প্রতিবাদে ৩০ নবেম্বর  হরতাল বাম দলের

স্টাফ রিপোর্টার ॥ বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ৩০ নবেম্বর বৃহস্পতিবার সারাদেশে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে বিভিন্ন বাম রাজনৈতিক দল।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার এক জরুরী সভায় খুচরা পর্যায়ে প্রতি ইউনিট বিদ্যুতের দাম ৩৫ পয়সা বৃদ্ধির প্রতিবাদ এবং অবিলম্বে বর্ধিত দাম প্রত্যাহারের দাবিতে আগামী ৩০ নবেম্বর সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারাদেশে হরতাল আহ্বান করা হয়েছে।

সভায় নেতারা বলেন, একদিকে নিত্য পণ্যের দাম হু হু করে বাড়ছে। চালের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এই প্রেক্ষাপটে বিদ্যুতের আরেকদফা দাম বাড়ানো বড়ার ওপর খাড়ার ঘায়ের শামিল।

নেতারা বলেন, যখন বিদ্যুতের দাম কমানোর জন্য আলোচনা হচ্ছে। শুনানি হয়েছে। তখন কেন আবারো দাম বাড়বে তা বোধগম্য নয়। বিদ্যুতের দাম বাড়ানো মানেই হল সাধারণ মানুষকে আরো কষ্টের দিকে ঠেলে দেয়া। দেশের বেশিরভাগ মানুষ সরকারের এমন সিদ্ধান্তের বিরোধিতা করবে। অথচ সরকার নিজেদের ইচ্ছামাফিক কাজ করছে। এটা কারো কাম্য হতে পারে না।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, সিপিবি’র সাধারণ সম্পাদক মো. শাহ আলম, ইউনাইডে কমিউনিস্ট লীগের সম্পাদকম-লীর সদস্য আব্দুস সাত্তার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য বহ্নিশিখা জামালী, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা মানসদ নন্দী, ফখরুদ্দিন কবির আতিক, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক মনির উদ্দিন পাপ্পু।

নেতৃবৃন্দ বলেন, গণশুনানীকে উপেক্ষা করে মালিক-আমলাদের স্বার্থরক্ষায় বিদ্যুতের দাম বৃদ্ধির এক তরফা ঘোষণা অগণতান্ত্রিক এবং গণবিরোধী। নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহার করতে হবে।

নেতৃবৃন্দ বিদ্যুতের দাম বৃদ্ধির এই গণবিরোধী ঘোষণা প্রত্যাহারে সরকারকে বাধ্য করার জন্য আগামী ৩০ নভেম্বরের হরতালে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: