১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শেরপুরে ব্যবসায়ীদের ধর্মঘট


শেরপুরে ব্যবসায়ীদের ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরে ভ্রাম্যমাণ আদালতে ৪ ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানার প্রতিবাদে ধর্মঘট ও সমাবেশ করেছে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকাল থেকে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আহবানে দুপুর পর্যন্ত জেলা শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ওই অর্ধদিবস ধর্মঘট পালন করা হয়। ওইসময় শহরের নয়আনী বাজার মোড়ে চেম্বার সভাপতি মোঃ মাসুদের সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব হায়দার আলী, সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রকাশ দত্ত, পরিচালক আঙ্গুর মিয়া, ব্যবসায়ী আবুল কালাম দারা প্রমুখ।

বক্তারা জেলা প্রশাসনের মোবাইল কোর্টের নামে ব্যবসায়ীদের অহেতুক হয়রানী করে জরিমানা আদায় করা হচ্ছে বলে দাবি করেন। সেইসাথে তারা ওই হয়রানী বন্ধ না হলে পরবর্তীতে চেম্বার অব কমার্স কঠোর আন্দোলনে যাবে বলেও হুঁশিয়ারী উচ্চারণ করেন।

অন্যদিকে ব্যবসায়ীদের অভিযোগ প্রসঙ্গে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম জিয়াউল ইসলাম বলেন, জেলা প্রশাসনের মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবসায়ীদের হয়রানীর সুযোগ নেই। জনস্বার্থেই মোবাইল কোর্ট পরিচালিত হয়ে আসছে। তারপরও কোন সমস্যা মনে করা হলে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করা যেতো। মোবাইল কোর্ট সম্পর্কে ব্যবসায়ী নেতৃবৃন্দকে ভুল বোঝানো হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, বুধবার বিকেলে শহরের নয়আনী বাজার এলাকায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাউল আলম ভূইয়ার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তৃতীয় দফায় অপরাধের দায়ে এক ব্যবসা প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর-নোংরা পরিবেশে মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী রাখার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা এবং এনডিসি মঞ্জুর আহসানের নেতৃত্বে পৃথক অভিযানে আরও ৩ প্রতিষ্ঠানকে প্রথম দফায় অপরাধের দায়ে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এরই প্রতিবাদে বুধবার রাতে চেম্বার অব কমার্সের এক জরুরী সভার সিদ্ধান্তে ওই ধর্মঘট ও প্রতিবাদ সমাবেশের ডাক দেওয়া হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: