১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ব্রিসবেন টেস্টে প্রথম দিনে ইংল্যান্ডের সংগ্রহ ১৯৬/৪


ব্রিসবেন টেস্টে প্রথম দিনে ইংল্যান্ডের সংগ্রহ ১৯৬/৪

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ার ব্রিসবেনে আজ শুরু হয়েছে ইংল্যান্ড অসেট্ট্রলিয়ার মধ্যকার প্রথম টেস্ট। প্রথম দিনে ৮০.৩ ওভার খেলা হয়েছে। ৪ উইকেটে ১৯৬ রান নিয়ে ব্রিসবেন টেস্টের প্রথম দিন শেষ করেছে ইংল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে থিতু হতে পারেননি সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। মিচেল স্টার্কের বলে স্লিপে ক্যাচ দিয়েছেন, আউট হয়েছেন মাত্র ২ রান করে। এরপর দুই নবাগত ইংলিশ ব্যাটসম্যান মার্ক স্টোনম্যান ও জেমস ভিন্সের ১২৫ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রুটের দল। লাঞ্চের পর বৃষ্টিতে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকলেও দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন দুই ব্যাটসম্যান। দারুণ এক ইন সুইঙ্গারে স্টোনম্যানের মিডল স্টাম্প ভেঙেছেন প্যাট কামিন্স। এর আগে ৫৩ রান করেছেন এই ওপেনার।

১৪৫ রানের মাথায় জেমস ভিন্স ক্যারিয়ার সর্বোচ্চ ৮৩ রান করে রানআউট হয়েছেন। কাভার থেকে ছুটে এসে এক হাতে বল তুলে উইকেটে ছুড়েছেন লায়ন। বল হাতেও কর্তৃত্ব করেছেন এই ডান হাতি স্পিনার। ২৪ ওভার বল করে মেডেন নিয়েছেন ৯টি, রান দিয়েছেন মোটে ৪০, ইকোনমি ১.৬৬। এরপর কামিন্সের বলে অধিনায়ক জো রুট এলবিডব্লু হলে বিপদে পড়ে ইংল্যান্ড।

শেষ ঘণ্টায় দারুণ ইতিবাচক ব্যাটিং করেছেন দুই অপরাজিত ব্যাটসম্যান মঈন আলী ও ডেভিড মালান। প্রথম দিন শেষে তাই দারুণ সমতায় রয়েছে ব্রিসবেন টেস্ট। দুই ব্যাটসম্যান অপরাজিত আছেন যথাক্রমে ১৩ ও ২৮ রানে।

দুই উইকেট নিয়ে দিনের সফলতম বোলার কামিন্স। যোগ্য সঙ্গ দিয়েছেন স্টার্ক, জশ হ্যাজেলউড ও লায়ন। ওপেনার হিসেবে অভিষেক হয়েছে ক্যামেরন ব্যানক্রফটের। ওয়ার্নারকেই সঙ্গী হিসেবে পাচ্ছেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: