১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২০তম বর্ষপূর্তি পালনে প্রস্তুতি সভা


পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২০তম বর্ষপূর্তি পালনে প্রস্তুতি সভা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২০তম বর্ষপূর্তি উদ্যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় দুই দিনের কর্মসূচী গ্রহন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। আজ বৃহষ্পতিবার সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের হলরুমে পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এ দিনটি স্বরনীয় করে রাখতে বর্ষপূতি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দুই দিনের কর্মসূচী গ্রহন করা হয়।

কর্মসূচীর মধ্যে রয়েছে, ২ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চত্বরে শান্তির পায়রা উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। খাগড়াছড়িতে বসবাসরত জাতিগোষ্ঠীরা নিজস্ব পোষাক পরিচ্ছদ পরিধান করে শোভাযাত্রায় অংশগ্রহণ করবে। শোভাযাত্রাটি জেলা পরিষদ প্রাঙ্গণ খেতে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ার, শাপলা চত্বর হয়ে টাউন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হবে। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা ও মনোজ্ঞ ডিসপ্লে’র আয়োজন রয়েছে। ৩রা ডিসেম্বর বিকালে ঐতিহাসিক চট্টগ্রাম চুক্তি পরবর্তী অস্ত্র সমর্পনস্থল খাগড়াছড়ি স্টেডিয়ামে আয়োজন রয়েছে ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। এতে বাংলাদেশের অন্যতম জীবনমুখী শিল্পী হায়দার হোসাইন দর্শকদের মাতাবেন বলে জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী। সাংস্কৃতিক সন্ধ্যায় স্থানীয় ও চট্টগ্রামের শিল্পীরাও অংশগ্রহণ করবেন।

প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর জোন অধিনায়ক লে: কর্ণেল জি এম সোহাগ, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর নাজমুস সালেহীন সৌরভ, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা,মো: নুরুজ্জামান. জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, খগেশ্বর ত্রিপুরা, সতীশ চাকমা, জুয়েল চাকমা ও শতরূপা চাকমা ও সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাসহ জেলা পরিষদে ন্যস্ত বিভিন্ন বিভাগের প্রধানবৃন্দ, উন্নয়নকর্মী, শিক্ষক ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: