২০ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অগ্রণী ব্যাংকের ঋণ অনিয়ম তদন্তে সংসদীয় উপ কমিটি


অগ্রণী ব্যাংকের ঋণ অনিয়ম তদন্তে সংসদীয় উপ কমিটি

সংসদ রিপোর্টার ॥ অগ্রণী ব্যাংকের ঋণ প্রদানের অনিয়ম তদন্তে তিন সদস্যের সংসদীয় উপ কমিটি গঠন করা হয়েছে। স্বতন্ত্র সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুণকে আহবায়ক এবং ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ওয়াসিকা আয়শা খানকে সদস্য করে এই কমিটি গঠন করা হয়েছে।

সংসদ ভবনে বুধবার অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৬তম বৈঠকে গঠিত এই কমিটিকে এক মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এর আগে বৈঠকে অগ্রনী ব্যাংক সম্পর্কিত এক প্রতিবেদন উপস্থাপন করে কেন্দ্রীয় ব্যাংক। এই প্রতিবেদন সূত্রেই অগ্রণী ব্যাংকের ঋণ প্রদানের অনিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পারে কমিটি। মূলত কমিটির আগের বৈঠকে বিষয়টি আলোচনায় আসে। যারই প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হয়। এরই ধারাবাহিকতায় প্রতিবেদন প্রস্তুত করে কেন্দ্রীয় ব্যাংক কর্তৃপক্ষ।

নূর-ই-আলম চৌধুরী-এর সভাপতিত্বে অনুষ্ঠিত বুধবারের বৈঠকে অংশ নেন কমিটি সদস্য ড. আবদুর রাজ্জাক, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, এ বি তাজুল ইসলাম, ইউসুফ আবদুল্লাহ হারুন, শাহানারা বেগম, মেজর জেনারেল (অব.) এ টি এম আব্দুল ওয়াহহাব ও ওয়াসিকা আয়শা খান। এ সময় স্থানীয় সরকার বিভাগের সচিব, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী, ঢাকা ও চট্রগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে এলজিইডি, ঢাকা ও চট্রগ্রাম ওয়াসা এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় এলজিইডির অধীনে ক্ষুদ্র আকারের প্রকল্প গ্রহণ না করে বৃহৎ আকারে জেলা ওয়ারী প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়। একইসঙ্গে এলজিইডির গ্রামীণ হাট বাজার উন্নয়ন প্রকল্পের কাজ আগামী বছরের জুনের মধ্যে শেষ করতে বলা হয়েছে। এছাড়া বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমী নির্মাণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে সমাপ্ত করার সুপারিশ করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: