১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কুষ্টিয়ায় ছাত্র হত্যা মামলার রায়ে ফাঁসি ২, যাবজ্জীবন ৮


কুষ্টিয়ায়  ছাত্র হত্যা মামলার রায়ে ফাঁসি ২, যাবজ্জীবন ৮

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপুকে অপহরণের পর হত্যা মামলার রায়ে দুই আসামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড ও আটজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই মামলায় ১৮ আসামীর মধ্যে বাকি আটজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। আজ বুধবার দুপুরে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ-প্রথম আদালতের বিচারক এবিএম মাহমুদুল হক এ রায় প্রদান করেন। মৃত্যুদন্ড প্রাপ্তরা হলো, বাপ্পী ও সুমন। রায় ঘোষণার সময় বাপ্পিসহ নয় আসামি আদালতে উপস্থিত ছিলো। সুমনসহ বাকি আসামিরা পলাতক।

আদালতের পিপি এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১৪ সালের ৩১ আগস্ট বেড়াতে যাবার কথা বলে বন্ধু লিপুকে অপহরণ করা হয়। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে লিপুর বাবা ওয়াহিদুল ইসলামের কাছে তিন কোটি টাকা মুক্তিপণ দাবি করে। এ ব্যাপারে লিপুর পিতা বাদী হয়ে গত ৪ সেপ্টেম্বর কুষ্টিয়া মডেল থানায় ছেলের বন্ধু ইমন, শুভ ও রাতুলকে আসামী করে একটি মামলা করেন।

পুলিশ আসামিদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, লিপুকে অপহরণ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের নাম প্রকাশ করে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পুলিশ মামলাটি তদন্ত করে ১৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। শুনানি ও তথ্য-প্রমাণের ভিত্তিতে অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায় আজ বুধবার আদলত এ রায় প্রদান করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: