১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

গাইবান্ধায় মৃত মুক্তিযোদ্ধার ভাতার টাকা আত্মসাতের অভিযোগ


গাইবান্ধায় মৃত মুক্তিযোদ্ধার ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ সদর উপজেলার মুক্তিযোদ্ধা মৃত হাসেম আলী ও আনছার আলীর সম্মানী ভাতার ১ লাখ ৫ হাজার টাকা গাইবান্ধা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলী আকবর মিয়াসহ অন্যরা পারস্পরিক যোগসাজসে উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে দেয়া অভিযোগ সুত্রে জানা গেছে, সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের পশ্চিম কোমরনই গ্রামের মুক্তিযোদ্ধা হাসেম আলী মারা যাওয়ার পর তার মা রহিমা বেগম সম্মানী ভাতার টাকা নিয়ম মাফিক উত্তোলন করে আসছিলেন। রহিমা বেগমও গত ১৫ আগষ্ট মারা যান। অন্যদিকে গত ১৬ আগষ্ট সাহাপাড়া ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মুক্তিযোদ্ধা আনছার আলী মারা যান। রহিমা বেগমের মৃত্যুর পর মুক্তিযোদ্ধা হাসেম আলীর মাতার নামে প্রদত্ত মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা তার ছোট ছেলে আমিনুল ইসলাম এবং আনছার আলীর সম্মানী ভাতার টাকা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলী আকবর মিয়া, ডেপুটি কমান্ডার খয়বর হোসেন ও সহকারি কমান্ডার আবু তাহের তারা’র যোগসাজসে গাইবান্ধা সোনালী ব্যাংক থেকে উত্তোলন করেন আত্মসাৎ করা হয়। ওই দুই মৃত মুক্তিযোদ্ধার জন্য প্রদত্ত টাকার পরিমাণ ছিল ৫২ হাজার টাকা করে মোট ১ লাখ ৫ হাজার টাকা।

অভিযোগে জেলার সচেতন মুক্তিযোদ্ধারা অর্থ আত্মসাতের অভিযোগে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: