১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

হাতিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ ॥ নিহত ২


হাতিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ ॥ নিহত ২

অনলাইন ডেস্ক ॥ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজনের মৃত্যু হয়েছে।

র্যাব ১১-এর লক্ষ্মীপুর ক্যাম্পের জ্যেষ্ঠ সহকারী পরিচালক পুলিশ সুপার মো. জসিমউদ্দিন চৌধুরী জানান, আজ মঙ্গলবার ভোরে বয়ারচরের চতলার ঘাটে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন - উপজেলার কালিরচরের আলী আহম্মদের ছেলে সাইফুল ইসলাম (৩৫) ও একই গ্রামের দুলাল মাঝির ছেলে শফিক (২৪)। তারা জলদস্যু বলে র‌্যাবের ভাষ্য।

র্যাব কর্মকর্তা জসিমউদ্দিন চৌধুরী বলেন, “জলদস্যুরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে হানা দেয় র্যাব। এ সময় জলদস্যুরা র্যাবকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে র্যাব পাল্টা গুলি ছুড়লে দুইজনের মৃত্যু হয়। নিহত সাইফুল এই জলদস্যুবাহিনীর প্রধান। আর শফিক তার সেকেন্ড ইন কমান্ড।”

সাইফুল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জলদস্যু জানিয়ে তিনি বলেন, “সাইফুল তার বাহিনী নিয়ে দীর্ঘদিন ধরে হাতিয়ার মেঘনা নদী ও বঙ্গোপসাগরে মাছধরা নৌকায় ডাকাতি, জেলেদের অপহরণের পর মুক্তিপণ আদায় করে আসছিলেন।”

র‌্যার ঘটনাস্থল থেকে ছয়টি বন্দুক, ১০টি রকেট ফ্লেয়ার, ৩৭টি মোবাইল ফোনসেট ও মুক্তিপণের ৫৪ হাজার টাকা উদ্ধার করেছে বলে জানান এই র্যাব কর্মকর্তা।

তিনি বলেন, সাইফুলের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণসহ বিভিন্ন অপরাধে নয়টি মামলা রয়েছে।

গোলাগুলির সময় এএসআই মফিজুল ও কনস্টেবল মাহবুব আহত হওয়ায় তাদের সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, আর লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

সম্পর্কিত:
পাতা থেকে: