১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

‘এএসওসিআইও-১৭ ডিজিটাল গবর্নমেন্ট এ্যাওয়ার্ড’ নিলেন প্রধানমন্ত্রী


‘এএসওসিআইও-১৭ ডিজিটাল গবর্নমেন্ট এ্যাওয়ার্ড’ নিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘এএসওসিআইও-২০১৭ ডিজিটাল গবর্নমেন্ট এ্যাওয়ার্ড’ গ্রহণ করেছেন। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে তার কাছে এ পুরস্কার হস্তান্তর করেন। খবর বাসস’র।

গত ১৮ সেপ্টেম্বর মালয়েশিয়ায় এশিয়ান-ওসেনিয়ান কমপিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (এএসওসিআইও) কর্তৃক গ্রামীণ জনগোষ্ঠীর কাছে বহুমাত্রিক ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ ডাক বিভাগকে এএসওসিআইও-২০১৭ ডিজিটাল গবর্নমেন্ট এ্যাওয়ার্ড প্রদান করা হয়। পুরস্কারটি ‘এএসওসিআইও’র চেয়ারম্যানের কাছ থেকে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম গ্রহণ করেন।

১৯৮৩ সালে এশিয়া ও ওসেনিয়া অঞ্চলের ২৪টি দেশের ন্যাশনাল আইসিটি এ্যাসোসিয়েশনস’র সমন্বয়ে ‘এএসওসিআইও’ গঠিত হয়। প্রতিষ্ঠানটি প্রতি বছর চারটি ক্যাটাগরিতে এ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

তারানা হালিমের কাছ থেকে প্রধানমন্ত্রী এশিয়া প্যাসিফিক কাউন্সিল ফর ট্রেড ফেসিলেশন এ্যান্ড ইলেক্ট্রনিক বিজনেসের (এএফএসিটি) রৌপ্যপদক এবং দ্য ওয়ার্ল্ড ইনফর্মেশন টেকনোলজি এ্যান্ড সার্ভিসেস এ্যালায়েন্স (ডব্লিউআইটিএসএ) মেরিট এ্যাওয়ার্ডও গ্রহণ করেন।

গত ১২ সেপ্টেম্বর তাইওয়ানে অনুষ্ঠিত ই-এশিয়া এ্যাওয়ার্ড প্রতিযোগিতায় এশিয়া প্যাসিফিক কাউন্সিল ফর ট্রেড ফেসিলেশন এ্যান্ড ইলেক্ট্রনিক বিজনেস (এএফএসিটি) কর্তৃক বাংলাদেশ ডাক বিভাগকে ই-কমার্স সেবাসংশ্লিষ্ট পোস্টাল ক্যাশ কার্ড : ব্যাংকিং ফর আন-ব্যাংকড পিপল’র জন্য রানার্সআপ হিসেবে সিলভার এ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রতিষ্ঠানটি প্রতি বছর ইনিসিয়েটিভস ফর ব্রিডজিং ডিজিটাল ডিভাইডে অসামান্য অবদানের জন্য ই-এশিয়া এ্যাওয়ার্ড প্রদান করে আসছে।

একই দিন তাইওয়ানে দ্য ওয়ার্ল্ড ইনফর্মেশন টেকনোলজি এ্যান্ড সার্ভিসেস এ্যালায়েন্স (ডব্লিউআইটিএসএ) বাংলাদেশ ডাক বিভাগকে ৯৮৮৬টি ডাকঘরের মধ্যে ৮৫০০টি ডাকঘরকে পোস্ট ই-সেন্টারে রূপান্তরের জন্য ডিজিটাল অপরচুনিটি ক্যাটাগরিতে ডব্লিউআইটিএসএ মেরিট এ্যাওয়ার্ড প্রদান করে।

ডব্লিউআইটিএসএ বর্তমান বিশ্বের আইসিটি ইন্ডাস্ট্রিগুলোর একটি নেতৃস্থানীয় সংগঠন। ৮০টি দেশ এর সদস্য। পৃথিবীর মোট আইসিটি মার্কেটের প্রায় ৯০ শতাংশ ওই প্রতিষ্ঠানের সদস্য দেশগুলো প্রতিনিধিত্ব করে। প্রতিষ্ঠানটি প্রতি বছর ৮টি ক্যাটাগরিতে এ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

সম্পর্কিত:
পাতা থেকে: